ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

বাহুবলে আগ্নিকাণ্ডে ৩ বসতঘর পুড়ে ছাই ॥ ১৫ লাখ টাকার ক্ষতি

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের বাহুবলে আগুনে ৩টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা। শুক্রবার রাতে উপজেলার সোয়াইয়া গ্রামে এ ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সোয়াইয়া গ্রাম এলাকায় শুক্রবার সন্ধ্যার পর থেকে লোডশেডিংয়ের কারণে বিদ্যুত বন্ধ ছিল। রাত সাড়ে ৮ টার দিকে বিদ্যুত আসার সাথে সাথে ঐ এলাকার বচন আলীর পুত্র মহিবুর রহমানের বসতঘরে আগুনের শিখা দেখতে পেয়ে চিৎকার করেন পরিবারের সদস্যরা। চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে আসার আগেই আগুনের লেলিহান শিখা পাশে থাকা মৃত এরশাদ উল্লার পুত্র কাছুম আলী ও মৃত আরজু মিয়ার পুত্র দিদার আলীর বসতঘরেও ছড়িয়ে পড়ে। পরে খরব পেয়ে শায়েস্তগঞ্জ ফায়ার স্টেশনের দমকল বাহিনী ঘটনাস্থলে এসে প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে ঘরে থাকা নগদ টাকা ও প্রয়োজনীয় জিনিষপত্রসহ তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষয়তি হয়েছে বলে পরিবারদের দাবি।
এদিকে এঘটনার খরব পেয়ে রাতেই উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই ও ইউপি চেয়ারম্যান শাহ আব্দাল মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্তদের হাতে নগদ ৬ হাজার টাকা, শাড়ি, লুিঙ্গ ও জামা-কাপড় তুলে দেন।
শনিবার সকালে জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারদেরকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা তুলে দেন। এছাড়াও বসতঘর সংস্কারের জন্য প্রয়োজনীয় টিন ও অর্থ বরাদ্দের আশ্বাস দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ