ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

সাপাহারে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মুমিনুল হক

মৌলভীবাজার সংবাদদাতা : অন্ধত্ব ও রাতকানা রোগ নির্মূলের চেষ্টার অংশ হিসেবে বিনামূল্যে মৌলভীবাজারে প্রায় ২ লক্ষ ৭১ হাজার ৪শত ৮৫জন শিশুকে ভিটামিন‘এ’ ক্যাপসুল খাওয়ানো হলো।
শনিবার সকালে টিকা কেন্দ্রে এর উদ্বোধন করেন,জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল,পৌর মেয়র মো: ফজলুর রহমান ও সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী । জানাযায়, জেলার ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন, পৌরসভাসহ ২শত ১০টি ওয়ার্ড, ১হাজার ৬শত ৪৬টি কেন্দ্রে ৬ থেকে ১২ মাস বয়সী ৩০ হাজার ৭৪ জন ও ১২ থেকে ৫৯ বয়সী মোট ২ লক্ষ ৭১ হাজার ৪শত ৮৫জন শিশুকে ভিটামিন এ’ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। ক্যাম্পেইনকে সফল করতে ২শত ৪৪জন সুপারভাইজার, ৫ হাজার ২শত ৩৮জন স্বেচ্ছাসেবক, ২শত ৪৫জন স্বাস্থ্য সহকারী, ৩শত ৬জন পরিবার কল্যাণ সহকারী ও ৯জন টিকাদান কর্মী সারা জেলায় কাজ করছেন।
সাপাহার (নওগাঁ) : নওগাঁর সাপাহারে একটি শিশুকে ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা: মুমিনুল হক এ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা/কর্মচারী সহ অনেকেই উপস্থিত ছিলেন।
হাসপাতাল সুত্রে জানা গেছে, ওয়ার্ড ভিত্তিক এ ভ্রাম্যমান জনগোষ্ঠীর জন্য এ উপজেলায় ১৪৮ টি কেন্দ্রে ১৪ হাজার ২৭৮ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল (নীল ও লাল) খাওয়ানো হবে। আর এ কাজে মোট ২৯৬ জন কর্মী সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত নিয়োজিত থাকবেন।
চকরিয়া : চকরিয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বি.এ (অনার্স) এম.এ। শনিবার ৫আগস্ট সকাল সাড়ে ৯টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে তিনি বেশ কয়েকজন শিশুকে নিজ হাতে ভিটামিন ক্যাপসুল খাইয়ে দিয়ে এ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ মো. মুজিবুল হকের সার্বিক তত্ত্বাবধানে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের এমওডিসি ডাঃ মোহাম্মদুল হক ও ডাঃ মোহাম্মদ রফিকুস সালেহীন।
এসময় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও মাঠ কর্মীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ