ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

মঠবাড়িয়ায় গরুতে গাছ খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৬

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা: মঠবাড়িয়া উপজেলার বুখইতলা বান্ধবপাড়া গ্রামে শুক্রবার সন্ধায় গরুতে কুমড়া গাছ খাওয়াকে কেন্দ্র করে আপন চাচাতো দুই ভাইয়ের মধ্যে সংঘর্ষে দুই মহিলাসহ উভয় পক্ষের ৬ জন আহত হয়েছে। আহতরা হলেন, কলেজ ছাত্র আবুল বাশার (১৮), ছোট ভাই ব্যবসায়ী কবির হোসেন (৩৫), স্ত্রী মাহমুদা বেগম (৪০), ও মেয়ে আল্লাদি (২৫)। অপর পক্ষে খলিলের ভাতিজা মাদ্রাসা ছাত্র ফরিদ (১৭) ও আফজালের পুত্র সবুজ (১৬)।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই গ্রামের মৃত আব্দুস ছত্তার হাওলদার এর পুত্র ও মালয়েশিয়া প্রবাসী ইউসুফ হাওলাদারের (৪৫) সাথে আপন চাচাতো ভাই রুস্তুম হাওলাদারের পুত্র আব্দুল খলিলের (৪০) দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে দু’পক্ষের আদালতে মামলাও বিচারাধীন। গতকাল শুক্রবার বিকেলে ইউসুফের ছোট ভাই ব্যবসায়ী কবির এর গাভী গরুতে খলিলের ছোট ভাই হাবিবের কুমড়া গাছ খাওয়ার অপরাধে ফরিদ, মনির, রুবেল ও সবুজ গরু বেধে বেধরক মারধর করে। এ নিয়ে দু’পক্ষ সংঘর্ষ জড়িয়ে পরে। এ সময় ই¦উসুফের মেয়ে আল্লাদি ছোট ভাই বাশার ও মা মাহমুদা বেগমের আহতের খবর শুনে হাসপাতালে আসার পথে খলিলের ভাই হাবিব ও তার দলবল পুনঃরায় পথিমধ্যে আটকিয়ে আল্লাদীকে পিটিয়ে আহত করে এবং তাহার কোলে থাকা ২ বছরের শিশু মিমকে আছাড় দিয়ে রাস্তায় ফেলে দেয়। এদিকে ইউসুফের স্ত্রী মাহমুদা বেগমের অবস্থার অবনতি ঘটলে শনিবার বিকেলে বরিশাল সেবাচিমে পাঠানো হয়।
স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা জানান, দ’ুপক্ষের মধ্যে ১৩ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। উভয় পক্ষের মধ্যে একাধিক মামলাও রয়েছে। মঠবাড়িয়া থানার সেকেন্ড অফিসার এসআই বিপ্লব জানান, গাভীতে গাছ খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
গাজা ব্যবসায়ী গ্রেফতার
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া বাজার থেকে গত শনিবার দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন হাওলাদার গ্রাম পুলিশের সহযোগিতায় তপন দাস (৩০) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এসময় তার কাছ থেকে ৫’শ গ্রাম গাজা উদ্ধার করা হয়। আটককৃত তপন দাস (৩০) উপজেলার উত্তর বড়মাছুয়া গ্রামের মৃত মহেন্দ্র দাসের ছেলে।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম জানান, এঘটনায় থানার এসআই রমিজ জাহান জুম্মা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ