ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

সাপাহার (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর সাপাহারে তিন দিনব্যাপী দুর্যোগ ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ৫ আগস্ট শনিবার সকাল ১০ টায় সাপাহার ১নং সদর ইউনিয়ন পরিষদের হলরুমে অনুষ্ঠিত খরা ও বন্যা মোকাবেলা জনগনের সহনশীলতা শক্তিশালীকরন প্রকল্প এস সি আর ডি এফ আয়োজিত প্রশিক্ষণ এর  শুভ উদ্বোধন অনুষ্ঠানে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি , সদর ইউ পি চেয়ারম্যান আকবর আলী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ওয়াহেদ আলী।
ফ্রি মেডিকেল ক্যাম্প
তাড়াশ (সিরাজগঞ্জ): ডাঃ আব্দুল আজিজ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত। গত শুক্রবার সিরাজগঞ্জের সলংগা থানার ডাক বাংলো চত্বরে ঢাকা শিশু হাসপাতালের ইউরোলজী বিভাগের বিভাগীয় প্রধান ও ঢাকা শিশু হাসপাতালের স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি প্রফেসর ডাক্তার আব্দুল আজিজ এর নেতেৃত্বে ১০সদস্যর একটি মেডিকেল টিম সলংগা থানা ডাকবাংলো চত্বরে বিনামুল্যে প্রায় ৭শ’ রোগীর ফ্রি ব্যবস্থাপত্র ও প্রয়োজনীয় ঔষধপত্র প্রদান করেন। দিনব্যাপী বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করেন ঢাকা শিশু হাসপাতালের শিশু বিশেষজ্ঞ সার্জারী ডাঃ মোঃ মনিরুজ্জামান, সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য ও ঢাকা শিশু হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ গজেন্দ্র নাথ মাহাতো, ডাঃ আমিরুল ইসলাম, ডাঃ তানভীর খান, ডাঃ মেজবা উদ্দিন, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ ইউসুফ আলী, মেডিসিন বিশেষজ্ঞ সার্জারী ডাঃ আসিফ মাহমুদ, ডাঃ রেজাউল করিম প্রমুখ।
মানববন্ধন
দোহার (নবাবগঞ্জ) : ঢাকার দোহার উপজেলার কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ে জেএসসি নির্বাচনী পরীক্ষায়  খাতা মূল্যায়নে অনিয়ম ও খাতা পূর্ণমূল্যায়ন করে পরিক্ষায় অংশগ্রহনের দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। শনিবার দুপুরে কার্তিকপুর বাজারের দোহার-ঢাকা আন্তজেলা মহাসড়কে অবস্থান করে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এই মানববন্ধন করে।
চিকুনগুনিয়া প্রতিরোধে
নিধন অভিযান
সাপাহার (নওগাঁ): চিকনগুনিয়া রোধে নওগাঁর সাপাহার উপজেলায় সপ্তাহ ব্যাপী মশক নিধন অভিযান চলছে। সাপাহার সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ দিয়ে চিকুনগুনিয়া প্রতিরোধের কার্যক্রম উপজেলার বিভিন্ন এলাকায় কাজ শুরু হয়েছে । প্রতিদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত সদর ইউনিয়ন পরিষদের বিভিন্ন গ্রামে ও বাজারের ড্রেন,ঝোপ-ঝাড়ে মশার লার্ভা নিধনের জন্য ডিজেল ও পেট্টল দিয়ে উড়ন্ত মশা নিধনের জন্য বিশেষ মাস্কুইট স্প্রে করা হচ্ছে।
প্রশিক্ষণ
নওগাঁর সাপাহারে দুর্যোগের ঝুকি হ্রাস কর্মপরিকল্পনা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা শনিবার বেলা ১১ ঘটিকার সময় সদর ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।
কারিতাস রাজশাহী অঞ্চল এর খরা ও বন্যা মোকাবেলায় জনগনের সহযোগীতা শক্তিশালী করণ প্রকল্পের আয়োজনে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কর্মশালায় সাপাহার সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী, ইউপি সদস্য  মিজানুর রহমান, জগন্নাথ,সংস্থার জুনিয়র প্রোগ্রাম অফিসার সুবাস, ফিল্ড সুপার ভাইজার আঃ সালাম, আলী হায়দার,কমিউনিটি অর্গানাজার সদস্য প্রমুখ বক্তব্য প্রদান করেন।
মাতৃদুগ্ধ সপ্তাহ
বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন উপলক্ষে গাইবান্ধা জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আজ মঙ্গলবার র‌্যালী, আলোচনা সভা ও প্রচার কার্যক্রম চালানো হয়। সকালে র‌্যালীটি সিভিল সার্জন কার্যালয় চত্বর থেকে বেরিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সিভিল সার্জন হলরুমে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোসলেট আরা বেগম।
ত্রি-বার্ষিক সম্মেলন
মঠবাড়িয়া (পিরোজপুর): পিরোজপুরের মঠবাড়িয়ায় স্কাউটস্ এর ৫ম ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত স্কাউটস্ কমিশনার আলমগীর হোসেন খান, উপজেলা শিক্ষা কর্মকর্তা রুহুল আমীন, সহ-সভাপতি আলহাজ্ব আ. লতিফ সিকদার, মোস্তাফিজুর রহমান, রুহুল আমীন, নাসির উদ্দিন, আঃ রাশেদ হাওলাদার, সুকদেব ঢালী, আ. করিম খান, সুমন্ত্র হাওলাদার, আল-হেলাল, সুস্মিতা সাওজাল, সাংবাদিক ইসরাত জাহান মমতাজ প্রমুখ।
ক্রীড়া প্রতিযোগিতা
কাহালু (বগুড়া): ৪৬তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদরাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা-২০১৭ এর সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্প্রতি কাহালু মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন কাহালু উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ তায়েব আলী।
বালিকা দল চ্যাম্পিয়ন
পাঁচবিবি (জয়পুরহাট): জয়পুরহাটের পাঁচবিবিতে ৪৬তম জাতীয় গ্রীষ্মকালীন খেলাধুলায় দারুল ইসলাহ উচ্চ বিদ্যালয় হ্যান্ডবলে বালক বালিকা উভয় দল এবং ফুটবলে বালিকা দল চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল বিকেলে উপজেলা স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির আয়োজনে স্টেডিয়াম মাঠে খেলার পুরষ্কার বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও পুরষ্কার বিতরণ করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু।

অনলাইন আপডেট

আর্কাইভ