ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

বর্জ্য অপসারণে রাসিক মেয়রের আধুনিক ও স্বাস্থ্যসম্মত সেকেন্ডারি স্টেশন উদ্বোধন

রাজশাহী অফিস : রাজশাহী সিটি কর্পোরেশন স্বাস্থ্যসম্মত আধুনিক পদ্ধতিতে বর্জ্য অপসারণের উদ্দেশ্যে মহানগরীর বিভিন্ন স্থানে সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণ করছে। এরই অংশ হিসেবে গতকাল সোমবার নগরীতে দু’টি স্টেশনের উদ্বোধন করা হয়।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে রোকেয়া হলের পশ্চিম পার্শ্বে ও তেরখাদিয়া (মহিলা ক্রীড়া কমপ্লেক্স) এলাকায় অবস্থিত ২টি সেকেন্ডারি ট্রান্সফার  স্টেশন গতকাল উদ্বোধন করা হয়। সকালে ফলক উম্মোচন শেষে ফিতা কেটে সুইচ টিপে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। উদ্বোধন শেষে মেয়র ট্রান্সফার স্টেশনে একটি নিমের চারা রোপন করেন। বাংলাদেশ সরকারের ইউপিইএইচএসডিপি প্রকল্পের অর্থায়নে ও এশীয় উন্নয়ন ব্যাংকের আর্থিক সহযোগিতায় এ প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে। উদ্বোধনকালে রাসিকের প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমিন আযব, ওয়ার্ড কাউন্সিলরদের মধ্যে মনসুর রহমান, মো. টুটুল, ইকবাল হোসেন দিলদার, রবিউল আলম মিলু, মাহবুব সাঈদ টুকু, আশরাফুল হাসান বাচ্চু, নূর মোহাম্মদ মোল্লা, সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসা. নাসিরা খানম, মোসা. সামসুন নাহার, রাবির প্রক্টর লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর মো. মিজানুর রহমান, প্রকল্পের ডেপুটি প্রজেক্ট ডাইরেক্টর হুমায়ুন কবির, রাবির প্রধান প্রকৌশলী মো. সিরাজুম মনীর, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং মুস্তাক হোসেন ঝন্টু উপস্থিত ছিলেন। এর আগে মেয়র রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য প্রফেসর আনন্দ কুমার সাহার সঙ্গে দপ্তর কক্ষে মতবিনিময় করেন।
গোদাগাড়ীতে ট্রাক
চাপায় স্কুলছাত্রীর
মর্মান্তিক মৃত্যু
রাজশাহীর গোদাগাড়ীতে দ্রুতগামী একটি ট্রাকের চাপায় মোসা. সাদিকা (৮) নামের এক স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু ঘটে। গতকার সোমবার সকাল সাড়ে ৮ টার দিকে রাজশাহী - চাঁপাই নবাবগঞ্জ মহাসড়কের গোপালপুর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।
নিহত সাদিকা গোদাগাড়ী উপজেলার গোপালপুর মঠবাড়ী গ্রামের সোহরাব হোসেন কালুর মেয়ে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় যে, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী-চাঁপাই নবাবগঞ্জ মহাসড়ক ধরে সাদিকা সহ কয়েকজন শিক্ষার্থী স্কুল যাচ্ছিলেন।
এমন সময় রাজশাহী থেকে চাঁপাই নবাবগঞ্জ গামী একটি ট্রাক অপর একটি ট্রাককে ওভার টেক করার সময় সাদিকাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় সে ঘটনা স্থলে মারা যায়। নিহত সাদিকা উপজেলার সোনাদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণীর ছাত্রী। গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ হিপজুর আলম মুন্সি জানান, ময়না তদন্ত ছাড়াই লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘাতক ট্রাকটি আটকের চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ