ঢাকা, মঙ্গলবার 08 August 2017, ২৪ শ্রাবণ ১৪২8, ১৪ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখা সভাপতি সাংবাদিক আমিনুল হকের ইন্তিকাল

কুমিল্লা অফিস : বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি , কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও দৈনিক সংগ্রাম কুমিল্লা ব্যুরো প্রধান  সাংবাদিক আমিনুল হক (৬২) গতকাল সোমবার দুপুরে ইন্তিকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি কিডনি রোগে আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ছিলেন।  গতকাল বাদ আসর  কুমিল্লা নগরীর গর্জনখোলায় প্রথম জানাজা ,বাদ মাগরিব ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজে দ্বিতীয়  এবং নগরীর সুজানগরে রাত নয়টায় তৃতীয় জানাযা শেষে মরহুমের লাশ টিক্কারচর কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানানো হয়।
১৯৫৫ সালে কুমিল্লা নগরীর সুজানগরে সম্ভ্রান্ত  মুসলিম পরিবারে সাংবাদিক আমিনুল হক জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম আমির হোসেন ছিলেন বিশিষ্ট সমাজ সেবক। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। ১৯৮১ ও  ১৯৮২ সালে  ইসলামী ছাত্র শিবির তৎকালীন কুমিল্লা শহর সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৮-১৯৮৯ তৎকালীন  কুমিল্লা পৌরসভার  জামায়াতের আমীরসহ  গুরুত্বপূর্ণ  পদে দায়িত্ব পালন করেন। সবশেষে তিনি জামায়াতের কুমিল্লা মহানগরীর রাজনৈতিক সেক্রেটারির দায়িত্ব পালন করেন। র্কম জীবনে তিনি সাংবাদিকতায় পেশায় ছিলেন। সাপ্তাহিক মেগোতী পত্রিকার সম্পাদক ও দৈনিক সংগ্রাম কুমিল্লা ব্যুরো প্রধান ছিলেন। তিনি বাংলাদেশ সাংবাদিক সমিতি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাবেক সভাপতি , ইবনে তাইমিয়া ট্রাস্ট ও তা‘মিরুল উম্মাহ ট্রাস্টের সদস্যসহ কুমিল্লার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত  ছিলেন। তিনি স্ত্রী,  দুই ছেলে ,এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।      
মরহুমের মৃত্যুতে  শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক সংসদ সদস্য ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মোহাম্মদ আবদুর রব,  কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও   কুমিল্লা মহানগরী জামায়াতের আমীর কাজী দ্বীন মোহাম্মদ, ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মু.শফিকুল আলম হেলাল , কুমিল্লা জেলা দক্ষিণের আমীর মোহাম্মদ আবদুস সাত্তার , কুমিল্লা মহানগরী জামায়াতের সেক্রেটারি মোহাম্মদ মোসলেহ উদ্দীন, ছাত্র শিবির কুমিল্লা মহানগর সভাপতি শাহাদাত হোসেন, সেক্রেটারি হাবীবুর রহমান মজুমদার, ছাত্রশিবিরের কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি শাহাদাত হোসাইন, সেক্রেটারি জোবায়ের ফয়সাল, কুমিল্লা উত্তর জেলা সভাপতি ওমর ফারুক সুজন, সেক্রেটারি শরীফুল ইসলাম সরকার প্রমুখ।  তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং  শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ