ঢাকা, বৃহস্পতিবার 10 August 2017, ২৬ শ্রাবণ ১৪২8, ১৬ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

এবার নওয়াজকে রাজনীতিতে নিষিদ্ধ করতে পিটিশন

৯ আগস্ট, ডন : পাকিস্তানের আদালতের রায়ে প্রধানমন্ত্রিত্বের অযোগ্য ঘোষিত নওয়াজ শরিফকে এবার রাজেনৈতিক তৎপরতার ক্ষেত্রেও অযোগ্য ঘোষণা করতে একটি পিটিশন দায়ের হয়েছে। পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) এর প্রার্থী ড. ইয়াসমীন রশিদ পাকিস্তানের নির্বাচন কমিশনে গতকাল বুধবার এ আবেদন করেছেন। ইসলামাবাদ থেকে একটি শোভাযাত্রা নিয়ে নওয়াজ যখন নিজ জন্মশহর লাহোরে যাচ্ছেন তখনই পিটিশনটি দায়ের করা হলো।

পাকিস্তানী সংবাদমাধ্যম ডন জানায় গতকাল বুধবার ইয়াসমীন রশিদের পক্ষে তার আইনজীবী বাবর আওয়ান পিটিশনটি করেন। রাজনৈতিক দল সংক্রান্ত আদেশ ২০০২ এর ৫ ধারার আওতায় দায়েরকৃত পিটিশনে অনুরোধ করা হয়, নওয়াজকে যেন কোনও রাজনৈতিক দলের যেকোনও পদে অযোগ্য ঘোষণা করা হয়। নওয়াজের দল পিএমএল-এন (পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ) থেকে তার নাম বাদ দেওয়ারও অনুরোধ জানানো হয় পিটিশনে। প্রতিবেদনে বলা হয়, পিটিআই নেতা ইমরান খানের পরামর্শ অনুযায়ীই পিটিশনটি তৈরি করেছেন বাবর।
একদিন আগে অর্থাৎ গত মঙ্গলবার পাকিস্তানের নির্বাচন কমিশন পিএমএল-এনকে একটি নোটিশ পাঠায়। ওই নোটিশে পিএমএল-এনকে একজন নতুন নেতা নির্বাচিত করতে বলা হয়। বলা হয়, ২০০২ সালের রাজনৈতিক দল সংক্রান্ত আদেশ অনুযায়ী, একজন অযোগ্য ঘোষিত এমপি রাজনৈতিক দলের নেতৃত্বে থাকতে পারে না।

অনলাইন আপডেট

আর্কাইভ