ঢাকা, বৃহস্পতিবার 10 August 2017, ২৬ শ্রাবণ ১৪২8, ১৬ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

প্রিমিয়ার ফুটবলে মুক্তিযোদ্ধার জয়

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রাখলো মুক্তিযোদ্ধা সংসদ। গতকাল বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ২-০ গোলের সহজ পার্থক্যে আরামবাগ ক্রীড়া চক্রকে হারিয়েছে অল রেডরা। দুই গোলে জয় পেলেও ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। বিজয়ী দলের আক্রমনভাগের ফুটবলার আমজাদ হোসেন একটি গোল করলেও অপরটি আত্মঘাতি থেকে পেয়েছে। গত দুই ম্যাচে হারের তিক্ত অভিজ্ঞতা নিয়েই পয়েন্টের আশায় মুক্তিযোদ্ধার মোকাবেলায় নেমেছিলো মতিঝিল পাড়ার দলটি। কিন্তু দুর্ভাগ্য তাদের পিছু ছাড়েনি। পোস্টে লেগে ফিরলে ভাগ্যকে দুষতেই পারে আরামবাগ।
ম্যাচের শুরুতে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও মুক্তিযোদ্ধার আক্রমণে ছিল না চেনা ধার। মিনিট কুড়ি পর আরামবাগের ফুটবলাররা ছন্দ ফিরে পায়। গোলের সবচেয়ে সহজ সুযোগ ও তাদের সামনে আসে ৩৩ মিনিটে। ডি-বক্সের ডান দিক থেকে রকির নেওয়া ফ্রি-কিকে মোহাম্মদ জুয়েলের প্লেসিং শট মুক্তিযোদ্ধার গোলরক্ষক উত্তম বড়ুয়ার গ্লাভস ছুঁয়ে ক্রসবারে লেগে ফিরে। মাত্র পাঁচ মিনিট পার্থক্যে আরামবাগ শিবিরে হতাশা আরও বাড়ে। এবারও ডান দিক থেকে রকির ক্রসে এলামলি বুকোলা গোলমুখে থেকে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোছালো ফুটবল খেলা মুক্তিযোদ্ধা এগিয়ে যায় ৬১ মিনিটে। বামপ্রান্ত থেকে তানভির রানার বাড়ানো ক্রসে ছোট ডি বক্সের মধ্যে থাকা আমজাদের হেড ঠিকানা খুঁজে পায় জালে ১-০। চলতি লিগে এই ফরোয়ার্ডের গোল হলো দুটি। ৬৮ মিনিটে অধিনায়কের ভুলে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় আরামবাগের। ডানপ্রান্ত থেকে আক্রমণ শানিয়ে আবু সুফিয়ান সুফিলকে আটকাতে দৌড়ে ডি বক্সের বাইরে চলে আসেন গোলরক্ষক উত্তম। তাকে কাটিয়ে নেওয়া সুফিলের দুর্বল শট বিপদ মুক্ত করেন এক ডিফেন্ডার। নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে ইকাঙ্গার বাড়ানো বল সোহেল রানা গোলমুখ থেকে ক্রসবার উঁচিয়ে মারলে হতাশা নেমে আসে মারুফুল হকের দলে। উল্টো পরের মিনিটে মতিউর রহমানের শট বিপদমুক্ত করতে গিয়ে আরাফাত হোসেন নিজেদের জালেই জড়িয়ে দিলে ২-০ গোলে জয় নিশ্চিত হয় মুক্তিযোদ্ধার। লিগের প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ৩-০ গোলে হারের পর মুক্তিযোদ্ধা দ্বিতীয় ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ৩-২ গোলে হারিয়ে জয়ের দেখা পায়। অপরদিকে রহমতগঞ্জের কাছে ৪-২ ব্যবধানে হেরে শুরুর পর দ্বিতীয় ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের কাছে ১-০ গোলে হেরেছিল আরামবাগ। লিগের তৃতীয় ম্যাচ শেষে মুক্তিযোদ্ধা সংসদ ৬ পয়েন্ট পেলেও সমান সংখ্যক ম্যাচে কোনো পয়েন্ট পায়নি আরামবাগ ক্রীড়া চক্র।

অনলাইন আপডেট

আর্কাইভ