ঢাকা, বৃহস্পতিবার 10 August 2017, ২৬ শ্রাবণ ১৪২8, ১৬ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

রাজনীতিবিদদের ছোট করার চেষ্টাকারীরা অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায় -তোফায়েল

স্টাফ রিপোর্টার : যারা অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায় তারাই রাজনীতিবিদদের ছোট করার চেষ্টা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। গতকাল বুধবার বিকেলে রাজধানীর বিএমএ মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) এই আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বিএসএমএমইউ এর ভিসি অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বিএমএ এর যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।
তোফায়েল আহমেদ বলেন, ‘রাজনীতিবিদদের ছোট করতে চায় কারা? যারা সামরিক শাসন চায়। রাজনীতিবিদদের ছোট করতে চায় কারা? যারা অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে চায়। ’
আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, বাংলাদেশে যখন সংবিধান প্রণয়ন হয় তখন আমি সেই কমিটিতে ছিলাম। এই বারের সংসদ নিয়ে প্রশ্ন তোলার ক্ষমতা কারো নেই। এই সংসদ ন্যায় ভাবে, গণতান্ত্রিক ভাবে জনগণের ভোটে গঠিত হয়েছে। প্রশ্নে হচ্ছে আমাদের দেশেরে দুটি বড় রাজনৈতিক দল আছে। কিন্তু কোন দল যদি নির্বাচনে অংশ গ্রহণ না করে এবং কোনপ্রার্থী যদি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচত হয় তাহলে তো সংসদ সংবিধান পরিপন্থি নয়।
তিনি বলেন, নির্বাচনের পর বিশ্ব আমাদের স্বীকৃতি দিয়েছে। দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সংসদ নিয়ে সুপ্রিম কোর্টের বক্তব্য অত্যন্ত দুঃখজনক।
 মোহাম্মদ নাসিম বলেন, জাতির কয়েকজন বেইমান যখন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে, চার জাতীয় নেতাকে হত্য করেছে, একটি কালো আইন করে হত্যাকারীদের নিরপত্তা দিয়েছে তখন কোথায় ছিল আদালত?
তিনি বলেন, বিএনপি নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি করছে। কিসের সহায়ক সরকার। বাংলাদেশের জনগণই সহায়ক সরকার। এসব কথা বলে লাভ নেই। সারা বিশে^র সংসদীয় গণতন্ত্রে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবেই হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ