ঢাকা, শনিবার 17 November 2018, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

সুরমার পানি বিপদসীমার ওপরে

অনলাইন ডেস্ক:কয়েক দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জ জেলার সবকটি নদীর পানি বেড়েছে। গত ২৪ ঘণ্টা থেকে সুরমা নদীর পানি শহরের ষোলঘর পয়েন্টে বিপদসীমার ৪৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এতে করে জেলার তাহিরপুর, বিশ্বম্ভরপুর, জামালগঞ্জ, শাল্লা ও দোয়ারাবাজার উপজেলার কিছু কিছু জায়গা প্লাবিত হয়েছে। একইভাবে জেলার যাদুকাটা নদী, চেলা নদী ও হাওরের পানি কয়েক ফুট বেড়েছে।

এমন পরিস্থিতিতে সুনামগঞ্জ জেলা প্রশাসন আজ শুক্রবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা ডেকেছে। একই সঙ্গে উপজেলাগুলোতেও সভা করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান জানান, গত কয়েক দিনের ভারি বর্ষণে নদীর পানি বৃদ্ধি বেড়েছে। তবে হঠাৎ করে গত ২৪ ঘণ্টায় অস্বাভাবিকভাবে পানি বেড়ে যাওয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা ডাকা হয়েছে। উপজেলাগুলোতেও সভা করতে বলা হয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, সুরমা নদীর পানি ষোলঘর পয়েন্ট দিয়ে সকাল ৯টায় বিপৎসীমার ৮ দশমিক ২ সেন্টিমিটার অতিক্রম করে ৮ দশমিক ৭২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।-এনটিভি

অনলাইন আপডেট

আর্কাইভ