ঢাকা, বুধবার 22 May 2019, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার ৩৬টি গ্রাম প্লাবিত

অনলাইন ডেস্ক: ভারতের ত্রিপুরা থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ও আশপাশের এলাকার অন্তত ৩৬টি গ্রাম প্লাবিত হয়েছে। অব্যাহত পানি বৃদ্ধির কারণে গতকাল দুপুর থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

গত বৃহস্পতিবার থেকে উজানে ভারতের ত্রিপুরায় প্রচণ্ড বৃষ্টির কারণে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলার হাওরা নদী  এবং আখাউড়া আগরতলা সিএনবি খালের পানি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে।

এতে আখাউড়া স্থলশুল্ক স্টেশন, বিজিপি চেকপোস্ট ও ইমিগ্রেশন ভবন হাটু পানির নিচে তলিয়ে গেছে। স্থল বন্দরের আমদানি-রপ্তানিসহ সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। এতে ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।  

পাহাড়ি ঢলে উঠতি ফসলি জমি নষ্টসহ অসংখ্য পুকুরের মাছ ভেসে গেছে। আর পানিবন্দি হয়ে হাজার হাজার মানুষ মানবেতর জীবন যাপন করছেন।

প্লাবিত এলাকা পরিদর্শন শেষে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক জানান, ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

শনিবার সন্ধ্যা পর্যন্ত আখাউড়া দক্ষিণ এবং মোগরা ইউনিয়নের কালিকাপুর, বীরচন্দ্রপুর,আবদুল্লাহ্পুর, বঙ্গেরচর, কেন্দাই, রহিমপুর, আনন্দপুরসহ অন্তত ৩৬টি গ্রাম প্লাবিত হয়েছে।-সময়টিভি

অনলাইন আপডেট

আর্কাইভ