ঢাকা, বুধবার 16 August 2017, ০১ ভাদ্র ১৪২8, ২২ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

ইবনে সিনা মেডিকেল কলেজ জাতীয় শোক দিবসে আলোচনা সভা, ফ্রি মেডিকেল ক্যাম্প ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইবনে সিনা মেডিকেল কলেজের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মাহফুজুর রহমান খান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগে. (অব.) ডাঃ কে.আই.এম. ইকবাল।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- কলেজের অধ্যাপক ডাঃ আব্দুস সবুর, ডাঃ মোঃ মহিবুল আজিজ, অধ্যাপক ডাঃ রফিকুল ইসলাম, অধ্যাপক ড. আবু খলদুন আল মাহমুদ প্রমুখ এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী থেকে চুম্বক অংশ পাঠ করেন কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ নাজলিমা নারগিস। সভায় বক্তারা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং মহান আত্মত্যাগ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং শোষণমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে সকলকে আরো সচেষ্ঠ হবার আহ্বান জানান। বক্তারা  আরও বলেন, ইসলামী মূল্যবোধকে ধরে রাখার জন্য বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তিনি রেসকোর্স ময়দানে ঘোরদৌড়ের নামে জুয়াখেলা ও মদ বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করেন। বঙ্গবন্ধু জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে কলকাতা থেকে ঢাকায় এনে ধানমন্ডি লেকের পার মনোরম বাসভবনে পুনর্বাসন করেন এবং বাংলাদেশ বেতারের দিনের অধিবেশনের শুরুতে কোরাআন তেলাওয়াত চালু করেন । তারা সবাইকে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে ইবনে সিনা মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষিকা, চিকিৎসক, ছাত্র-ছাত্রী এবং কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় পাঁচ শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, এ উপলক্ষে আয়োজিত ইবনে সিনা মেডিকেল কলেজ ও হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্পে মেডিসিন, সার্জারী, গাইনী, অর্থোপেডিক, নাক-কান-গলা, চক্ষু, চর্ম-যৌন, শিশু বিভাগসহ আরো অন্যান্য বিষয়ে প্রায় ৩৫০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং হাসপাতালে ভর্তিকৃত রোগীদের জন্য ফ্রি খাবারের ব্যবস্থা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ