ঢাকা, বুধবার 16 August 2017, ০১ ভাদ্র ১৪২8, ২২ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

দিনাজপুরকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন মির্জা ফখরুল

দিনাজপুর জেলা বিএনপি, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে ১৫ আগস্ট মঙ্গলবার দিনাজপুরে পানিবন্দী দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

 

দিনাজপুর অফিস : দিনাজপুরকে দুর্গত এলাকা ঘোষণা করার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, পুরো দিনাজপুর শহর ডুবে গেছে। বন্যার্ত মানুষের পাশে সরকার দাঁড়াচ্ছে না। শহরের বন্যার্তদের জন্য সরকার যে চাল ও টাকা দিয়েছে, তা একেবারে অপ্রতুল। পর্যাপ্ত ত্রাণ তহবিল নিয়ে উত্তরবঙ্গের এই এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করা হোক। 

গতকাল মঙ্গলবার দিনাজপুর শহরের বাঙ্গিবেচা ঘাটে পানিবন্দী দুর্গত মানুষের মাঝে বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণকালে মির্জা ফখরুল এসব কথা বলেন। দিনাজপুরের এবারের বন্যাকে নজিরবিহীন উল্লেখ করে মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, শহর রক্ষা বাঁধ ভেঙে মানুষ অস্বাভাবিকভাবে বাস করছে। সরকারের ত্রাণতৎপরতা অপ্রতুল। লক্ষ্য করার মতো কোনো উদ্যোগ নেই। কাজেই বিএনপির নেতা-কর্মীদের সব কাজ ফেলে বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে হবে। বিএনপির সকল নেতা-কর্মীর প্রতি ঐক্যের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আজ কোনো রাজনৈতিক বক্তব্য দেয়ার দিন না। সকলে ঐক্যবদ্ধভাবে দুর্গত জনগণের পাশে এসে দাঁড়ান। মির্জা ফখরুল বলেন, বন্যাদুর্গত এলাকার মানুষ অতি কষ্টে রয়েছেন। সরকার এখনও বানভাসি মানুষদের জন্য কিছুই করতে পারেনি। দুর্গতদের দুর্দশা লাঘবে যার যার সাধ্যানুযায়ী সহযোগিতা করতে হবে। পাশাপাশি দিনাজপুরসহ উত্তরবঙ্গের বন্যাকবলিত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করতে হবে।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির আহ্বায়ক এ জেড এম রেজওয়ানুল হক, য্গ্মু আহ্বায়ক লুৎফর রহমান মিন্টু, আলহাজ্ব আকতারুজ্জামান মিয়া, মো. মোকাররম হোসেন, হাসানুজ্জামান উজ্জ্বল, বোচাগঞ্জ বিএনপির সভাপতি সাদিক রিয়াজ চৌধুরী পিনাকসহ জেলা বিএনপি, পৌর বিএনপি, কোতয়ালী বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক, কষকদল, স্বেচ্ছাবেক দল, মুক্তিযোদ্ধা দল, মহিলাদল ও অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বীরগঞ্জে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ