ঢাকা, বুধবার 16 August 2017, ০১ ভাদ্র ১৪২8, ২২ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

কোনো জঙ্গি গোষ্ঠী বা সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জামায়াত-শিবিরের কোনো সম্পর্ক নেই -রফিকুল ইসলাম খান

 

রাজধানীর পান্থপথের একটি হোটেলে আত্মঘাতী বোমার বিস্ফোরণে নিহত সাইফুল ইসলামের সাথে জামায়াত-শিবিরকে জড়িয়ে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক যে বক্তব্য দিয়েছেন তাতে বিস্ময় প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেন, আত্মঘাতী বোমা বিস্ফোরণের পরপরই কোনো ধরনের তদন্ত ও বাছ-বিচার ছাড়াই পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ‘নিহত সাইফুল ইসলাম শিবির করতো’ মর্মে যে বক্তব্য দিলেন তাতে আমরা বিস্ময় প্রকাশ করছি। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই নিহত সাইফুল ইসলামের সাথে ইসলামী ছাত্রশিবিরের কোনো সম্পর্ক নেই। 

গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক ইসলামী দল। কোনো জঙ্গি গোষ্ঠী বা সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জামায়াত-শিবিরের কোনো সম্পর্ক নেই এবং ভবিষ্যতে কোনো সম্পর্ক থাকার প্রশ্ন আসে না। বর্তমান অনির্বাচিত ও অগণতান্ত্রিক সরকার জামায়াতকে নেতৃত্বশূন্য করার লক্ষ্যে এবং অতি সম্প্রতি দেয়া সুপ্রীম কোর্টের রায়ে বেসামাল হয়ে এই নাজুক পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিয়ের যাওয়ার জন্যই সারাদেশে নিরীহ জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের গ্রেফতার করছে। 

তিনি বলেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রকাশ্যে প্রদত্ত বক্তব্যে ছাত্রশিবিরের নেতা-কর্মীদের আঘাত করার নির্দেশ দিয়েছে। তারা পরিকল্পিতভাবে উস্কানিমূলক বক্তব্য দিয়ে এবং পুলিশের সহযোগিতা নিয়ে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের উপর হামলা চালাচ্ছে। পুলিশ বিনা কারণেই জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে।

তিনি সরকারের এহেন জুলুম ও নির্যাতনের তীব্র নিন্দা জানান এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জুলুম, নির্যাতন বন্ধ করে প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার আহবান জানান। অন্যথায় এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ