ঢাকা, বুধবার 16 August 2017, ০১ ভাদ্র ১৪২8, ২২ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

খালেদা জিয়ার জন্মদিনে বিএনপির দোয়া মাহফিল

 

স্টাফ রিপোর্টার : দোয়া মাহফিলের মধ্য দিয়ে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন উদযাপন করেছে বিএনপি। বন্যার পাশাপাশি চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করায় এবার জন্মদিনে কেক কাটার আনুষ্ঠানিকতা বাতিল করে দলটি। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই দোয়া মাহফিলের আয়োজন করে দলটি। কেন্দ্রীয় কার্যালয় ছাড়াও সারা দেশের বিভিন্ন শাখা কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে বলে বিএনপির নেতারা জানান।

কেন্দ্রীয় কার্যালয়ের দোয়া মাহফিলের সংক্ষিপ্ত বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আজকে (গতকাল) দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন। একই সময়ে দেশের প্রবল আকারে বন্যা দেখা দিয়েছে, সারা দেশের অবস্থা খুবই খারাপ। এই অবস্থায় দেশনেত্রীর নির্দেশে জন্মদিনের সকল ধরনের আনন্দ কর্মসূচি নিষেধ করে দিয়েছেন। আমরা এজন্য আজকের অনুষ্ঠানটা শুধুমাত্র দোয়া মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ রেখেছি। দেশের এই অবস্থায় কোনো ধরনের আনন্দ অনুষ্ঠান করা যায় না, করা উচিতও নয়।

এতে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, কেন্দীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, মীর সরফত আলী সপু, এম এ মালেক, আবদুস সালাম আজাদ, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, কাজী আবুল বাশার, অ্যালবার্ট পি কস্তাসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন।

দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আরো বলেন, দেশে বন্যা পাকৃতিকভাবে এসেছে বলে মনে হলেও মূলত এ বন্যা আমাদের ওপর চাপিয়ে দেয়া হয়েছে। সরকারকেই এ বন্যা মোকাবিলা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। আব্বাস বলেন, দেশের মানুষ বন্যায় আক্রান্ত। কিন্তু সরকারের মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন যে তারা মানুষের কল্যাণে কাজ করছে। তারা আদালতের রায় নিয়ে ব্যস্ত। তাদের ব্যক্তিগত হিংসা চরিতার্থ করার জন্য বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-মোকদ্দমা দিয়ে নির্যাতন করছে। গতকালও মিলাদ মাহফিল থেকে ১২ জনকে আটক করা হয়েছে। বিএনপির এ নীতি নির্ধারক বলেন, আমরা সমাবেশ করব সোহরাওয়ার্দী উদ্যানে, কিন্তু সরকার অনুমতি দিচ্ছে না। তিনি আরো বলেন, ‘সরকার পোশাকি বাহিনী দিয়ে টিকে আছে। বিএনপি চেয়ারপার্সনের সুস্থতা কামনা করে পরে বিশেষ মোনাজাত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ