ঢাকা, বুধবার 16 August 2017, ০১ ভাদ্র ১৪২8, ২২ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

বরিশাল শেবাচিমের সাবেক পরিচালকসহ দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

বরিশাল অফিস: শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়ম এবং দুর্নীতির অভিযোগে সাবেক পরিচালকসহ দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বুধবার দিবাগত রাতে কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেছেন দুদকের বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক মতিউর রহমান।
বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করে থানার উপ-পরিদর্শক (এসআই) সত্যরঞ্জন খাসকেল জানান, ২০১৫-১৬ সালে হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়ম এবং দুর্নীতির অভিযোগে সাবেক পরিচালক নিজাম উদ্দিন ফারুক এবং প্রশাসনিক কর্মকর্তা আব্দুল জলিলের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক মতিউর রহমান মামলাটি দায়ের করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৮ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও উপসচিব (পার-২) একেএম ফজলুল হকের স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ কার্যক্রমে ব্যাপক অনিয়ম সংগঠন করার সাথে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।
যে কারণে হাসপাতালের পরিচালকের অতিরিক্ত দায়িত্বরত অধ্যাপক ডাঃ মোঃ নিজাম উদ্দিন ফারুক, উপ-পরিচালক ডাঃ মোঃ শহিদুল ইসলাম হাওলাদার ও প্রশাসনিক কর্মকর্তা আব্দুল জলিল মিয়াকে সাময়িক বহিঃস্কার করা হয়। গত ১ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর ২২৬টি পদে নিয়োগপত্র দেওয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ