ঢাকা, বুধবার 16 August 2017, ০১ ভাদ্র ১৪২8, ২২ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

পাঁচবিবিতে সফল মৎস্য চাষী হিসেবে নির্বাচিত হলেন যারা

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাত : জাতীয় মৎস্য সম্পাহ ২০১৭ সমাপনি উপলক্ষে ২৪ জুলাই সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সফল মৎস্য চাষীদেরকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।
নির্বাহী কর্মকর্তা নূরউদ্দিন আল ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান। আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) এ.কে.এম হেদায়েতুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নূর নবী, ইউপি চেয়ারম্যান বৃন্দ প্রমুখ।
অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে সফল মৎস্য চাষী হিসেবে যাদের নাম ঘোষনা করা হয় তারা হলেন উপজেলার কুসুম্বা ইউনিয়নের কুয়াতপুর গ্রামের আব্দুর রশিদের পুত্র আবু রায়হান দেওয়ান, তিনি এম বি এ পাস করে এসে বেকারত্তের অভিশাপে নিজেকে না জড়িয়ে মৎস্য চাষ শুরু করেন। মাত্র কয়েক বছরের মাথায় তিনি এখন এলাকায় বড় মৎস্য চাষী হয়েছেন।
তিনি গুলশা পাবদা শ্রেণীর সফল মৎস্য চাষী। বাগজানা ইউনিয়নের রামভদ্রপুর গ্রামের আব্দুল শেকের পুত্র আয়নাল শেখ ১ একর পুকুরে মাছ চাষ শুরু করলেও এখন তিনি প্রায় ১০ একর পুকুরে মাছ চাষ করছেন। তিনি শিং মাগুড় শ্রেণীর সফল মৎস্য চাষী। কুসুম্বা ইউনিয়নের পাঁচগাছি গ্রামের হাসেন আলীর পুত্র তাজের উদ্দিন জীবনের শেষ অংশে এসেও মাছ চাষ করে যাচ্ছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ