ঢাকা, বৃহস্পতিবার 17 August 2017, ০২ ভাদ্র ১৪২8, ২৩ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

সৈয়দপুরে শতভাগ সাফল্য নেই কোন প্রতিষ্ঠানের

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা: নীলফামারীর সৈয়দপুরে দিনাজপুর শিক্ষা বোর্ডের সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এবার শতভাগ পাশের সাফল্য দেখাতে পারেনি। এইচএসসি পরীক্ষায় সৈয়দপুর সরকারি কারিগরী কলেজে পাশের হার ৯৯ দশমিক ২৪, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পাশের হার ৯৭ দশমিক ২৯, লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের ৯৮ ভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এছাড়াও সৈয়দপুরের পাঁচটি কলেজ থেকে ২৫৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
 সৈয়দপুরের বিভিন্ন কলেজ সূত্র জানায়,  সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ প্রতিষ্ঠান থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগে  পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৬৪ জন। পাশ করেছে ২৬২জন। জিপিএ- ৫ পেয়েছে ১২১ জন।
সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে তিন বিভাগে পরীক্ষায় অংশ নেয় ৫১৭ জন। পাশ করেছেন ৫০৩ জন। আর তিন বিভাগে ১৪০ জন পেয়েছে জিপিএ- ৫। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ৭৫ জন ও মানবিক বিভাগে ৬ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে ৫৯ জন জিপিএ-৫ পেয়েছে।
লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ।থেকে তিন বিভাগে মোট পরীক্ষার্থী ছিল ৪০৫ জন। পাশ করেছে ৩৯৯ জন। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩১ জন, মানবিক ৩ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩ জন পেয়েছে জিপিএ – ৫ পেয়েছে।
সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে ৩৪৫জন পরীক্ষার্থী অংশ নেয় তিন বিভাগে। পাশ করেছে ৩২০ জন। পাশের হার ৯২.৬৫%। দুই বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ১২ জন। এর মধ্যে বিজ্ঞানে ১১জন ও মানবিকে ১জন। 
আর উপজেলা ইউনিয়ন পর্যায়ে অবস্থিত হাজারীহাট স্কুল ও কলেজ থেকে ১৪০ জন পরীক্ষার্থীর মধ্যে উর্ত্তীণ হয় ৮৬ জন। এ প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগে ১ জন  শিক্ষার্থী পেয়েছে জিপিএ - ৫।
ফলাফল সম্পর্কে সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ তাঁর প্রতিক্রিয়ায় জানান, বোর্ডের এবারের ফলাফল অনুযায়ী সেরাটাই ধরে রেখেছে। তবে এবছর কোন প্রতিষ্ঠান শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ না হওয়ায় হতাশা প্রকাশ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ