ঢাকা, মঙ্গলবার 22 August 2017, ০৭ ভাদ্র ১৪২8, ২৮ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

কক্সবাজার কলেজের ৫ ছাত্রছাত্রী এক বছরের জন্য বহিস্কার!

কক্সবাজার (দক্ষিণ) সংবাদদাতা : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় কক্সবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান (অনার্স) প্রথম বর্ষের ৫ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিস্কার করেছে বলে জানিয়েছে কলেজ প্রশাসন।
বহিস্কৃত শিক্ষার্থীরা হল তানজিমা আক্তার, শামীম রানা, ছৈয়দ আলম, আরাফাত জান্নাত ও ফারহানা তাসমিন। কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বহিস্কৃতরা রাষ্ট্রবিজ্ঞান ১ম বর্ষের শিক্ষার্থী। গত কয়েক দিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে আসছিল। বিষয়টি কলেজ কর্তৃপক্ষের নজরে আসলে ১৯ আগস্ট একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় তাদের বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। এদিকে এঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে একধরনের ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। সচেতন মহলেও এনিয়ে চলছে ব্যাপক কানাঘুষা। তাদের জিজ্ঞাসা, সামাজিক যোগাযোগ মাধ্যমেই যদি কটূক্তি হয়ে থাকে তাহলে কলেজ কর্তৃপক্ষ কেন ব্যবস্থা নিবে। এটা থানা প্রশাসনের ব্যাপার। অন্যদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন কলেজ ছাত্র জানিয়েছে, অন্যকোন আইডি থেকে তাদের ট্যাগ করে ফাঁসানো হয়েছে।
এব্যাপারে কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী দৈনিক সংগ্রামকে মুঠোফোনে জানিয়েছেন, কলেজের ভাবমুর্তি নষ্ট হচ্ছে তাই এই সিদ্ধান্ত নিয়েছি। তাদের ফাঁসানো হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তা বলতে পারবোনা তবে তারা আমাদের কাছে এসে এবিষয়ে ক্ষমা চেয়েছে। এরপরও আমরা শান্তিশৃঙ্খলা বজায় রাখতে তাদের বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছি।

অনলাইন আপডেট

আর্কাইভ