ঢাকা, মঙ্গলবার 22 August 2017, ০৭ ভাদ্র ১৪২8, ২৮ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনীতির ক্ষেত্রে ও সামাজিক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে

গাজীপুর সংবাদদাতাঃ স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম বলেছেন, শেখ হাসিনার সরকার জনগণের সরকার। জনগণের ভোটে বার বার নির্বাচিত হয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা জঙ্গি দমন করেছি। দেশে আজকে বিদ্যুৎ সমস্যার সমাধান করেছে শেখ হাসিনা। ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণকে বিনামূলে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনীতির ক্ষেত্রে ও সামাজিক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যেই বন্যা উপদ্রুত এলাকাগুলোতে আমাদের মন্ত্রী, এমপি ও নেতারা কাজ করছেন। এসব এলাকায় মেডিকেল টিম কাজ করছে। পানি নেমে যাওয়ার সাথে সাথে দুর্গত এলকাগুলোতে স্বাস্থ্য সেবা দেয়ার জন্য প্রস্তুত রয়েছে স্বাস্থ্য বিভাগ।
তিনি শনিবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর তেতুঁইবাড়িস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে দিন ব্যাপি বিনামূল্যে চোখের ছানি অপারেশন ক্যাম্প উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
স্বাস্থ্য মন্ত্রী ফিতা কেটে দিনব্যাপী এই ক্যাম্পের উদ্বোধন করেন। পরে তিনি এই ক্যাম্পের রোগীদের সঙ্গে কথা বলেন। এখানে ১শত চোখের রোগীর অপারেশন করা হয় এবং প্রায় ২ হাজার রোগীরা চোখের চিকিৎসা নেন। স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকের নেতৃত্বে একজন বিদেশীসহ ২৭ জন চিকিৎসক এই সেবা দেন। এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাষ্টের সদস্য মেজর জেনারেল (অব:) আব্দুল হাফিজ মল্লিক, গাজীপুর সিভিল সার্জন সৈয়দ মঞ্জুরুল হক, হাসপাতালের সিইও জাইতুন বিনতি সুলাইমান, প্রফেসর ডা. গোলাম মোস্তফা প্রমুখ।
আয়োজকরা জানান, ২০২০সালের মধ্যে গাজীপুর জেলাকে ছানিমুক্ত করার উদ্দেশ্যে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। ন্যাশনাল আই কেয়ারের উদ্যোগে এ হাসপাতালের সহযোগীতায় রোগীদের বিনা মূল্যে ছানি অপারেশন, ওষুধ ও চশমা দেয়া হয়। এই কার্যক্রমের মাধ্যমে হাসপাতালটি দেশের মানুষের অন্ধত্ব দূরীকরণরে অবদান রাখছেন ও প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের সহায়তা করছেন। এই বঙ্গমাতার নামের হাসপাতালটি কাজ করে যাচ্ছেন মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ার বারহাদ এর সঙ্গে। হাসপাতাল কর্তৃপক্ষ এই উদ্যোগে আনন্দিত ও ভবিষ্যতে সম্ভব হলে আরও এই ধরনের কাজ করবেন। স্বল্পমুল্যে আন্তঃর্জাতিক মানের স্বাস্থ্য সেবা প্রদানে এই হাসপাতালটি ওয়ান স্টপ হেলথকেয়ার হিসাবে কাজ করে যাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ