ঢাকা, মঙ্গলবার 22 August 2017, ০৭ ভাদ্র ১৪২8, ২৮ জিলক্বদ ১৪৩৮ হিজরী
Online Edition

পুলিশের প্রতি মামলার নিরপেক্ষ তদন্ত রিপোর্ট প্রদানের নির্দেশ

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা : বাংলাদেশ পুলিশের আইজি শহীদুল হক বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। বর্তমান সরকার দেশ হতে সন্ত্রাস, দুর্নীতি এবং জঙ্গিবাদ নির্মূলে অঙ্গীকারাবদ্ধ। তিনি পুলিশ সদস্যদের নিরপেক্ষভাবে মামলার তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশ প্রদান করেন।
গত শনিবার সকালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর ব্যাচের ৩৫ তম প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। প্রিন্সিপ্যাল নাইম আহমেদ বিপিএম-এর সভাপতিত্বে একাডেমির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত ৩৫তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর ২০১৬ ব্যাচের প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে আইজিপি প্রধান অতিথি ছিলেন। তিনি বলেন, ‘আমি প্রত্যাশা করি, কর্মজীবনে দেশপ্রেমে অভিসিক্ত হয়ে সমাজ হতে সন্ত্রাস নির্মূলে, জনশৃঙ্খলা রক্ষায় এবং কঠোর দায়িত্ববোধের মাধ্যমে অর্পিত দায়িত্ব পালন করবে।’ আইজিপি বলেন, কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ দিতে পারলে অবশ্যই পদোন্নতি মিলবে।
অন্যদিকে কর্তব্যে অবহেলা, অসৎ সংগ, অসৎ কাজের জন্য পুলিশ বাহিনীতে রয়েছে কঠোর শাস্তির বিধান। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে আইজিপি খোলা জিপে প্যারেড গ্রাউন্ড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।
এই মৌলিক প্রশিক্ষণে ৩৫ জন নারী সাব-ইন্সপেক্টরসহ ১৩২১ জন শিক্ষানবিস সাব-ইন্সপেক্টর অংশগ্রহণ করেন। প্যারেড গ্রাউন্ড পরিদর্শন শেষে আইজিপি বেস্ট একাডেমিক ও সর্ব বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন কারী সাব-ইন্সপেক্টর শেখ মো: রাশিদুল হাসানসহ ৫ জনকে পদক প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ