ঢাকা, বৃহস্পতিবার 24 August 2017, ০৯ ভাদ্র ১৪২8, ০১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

সাপ নিয়ে খেলছেন ছোবল থেকে রক্ষা নেই -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ষোড়শ সংশোধনী নিয়ে উচ্চ আদালতের যে রায় হয়েছে, তার ওপর ভিত্তি করে বিএনপি উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে। তারা এখন স্বপ্ন দেখছে আরেকটি ওয়ান ইলেভেনের। বিএনপির এ স্বপ্ন কখনও পূর্ণ হবে না।

গতকাল বুধবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় অংশ নিয়ে তিনি একথা বলেন। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, উচ্চ আদালতের রায়ে উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিএনপি এখন ইস্যু তৈরির চেষ্টা করছে। তারা ভাবছে, এভাবে আওয়ামী লীগকে বিপদে ফেলা যাবে। তাদের বিজয় এসে গেছে। ময়ূরসিংহাসন তাদের জন্য অপেক্ষা করছে। আমি বলবো, বিএনপির এ দিবা স্বপ্ন কখনও পূরণ হবে না। তাদের স্বপ্নের ফাঁপানো বেলুন অচিরেই চুপসে যাবে।

সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে বিএনপির প্রতিক্রিয়া সাপ নিয়ে খেলার শামিল বলে মন্তব্য করে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তবে ছোবল থেকে যে রক্ষা মিলবে না। সে বিষয়েও তিনি বিএনপিকে সতর্ক করে দিয়েছেন।

সম্প্রতি ব্যারিস্টার মওদুদ আহমদের বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, মওদুদ সাহেব খালেদা জিয়াকে হাসপাতলে রেখে এরশাদের মন্ত্রী হয়েছিলেন। পরে তিনি আবার বিএনপিতে যোগ দিয়েছেন। তিনি এখন বিএনপির বেনিফিশিয়ারী হিসেবে অশালীন বক্তব্য প্রদান করে যাচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভাবছে বাংলার মাটিতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আরেকটা এক-এগারো সৃষ্টি করবে। দেশের মাটিতে আর কোনো এক-এগারো হবে না। দেশ-বিদেশে বিএনপি ষড়যন্ত্র করছে মন্তব্য করে তিনি বলেন, ‘জনগণ কেন বিএনপির পাশে নেই, এ জন্য প্রতিশোধ নিতে তারা এখন শেখ হাসিনার বিরুদ্ধে লেগেছে। দেশ-বিদেশে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র সফল করতে দেশে-বিদেশে বৈঠক করছে। কোনো বৈঠকেই কাজ হবে না। বাংলার মানুষ সব ষড়যন্ত্রের জবাব দেবে।’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ফখরুল সাহেব, দিল্লি বহু দূর। সে স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। তাই বিদ্বেষমূলক কথা বলছেন। অন্ধ আক্রোশ নিয়ে কথা বলছেন। শক্তি কমে আসছে তো, তাই মুখের বিষ উগ্র।’ এ সময় তিনি বলেন, দেশের জনগণ বিএনপির ক্ষমতার স্বপ্নের সঙ্গে নেই।

ষোড়শ সংশোধনী বিষয়ে বিএনপির প্রতিক্রিয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মওদুদ সাহেব, চরম মূল্য দিতে হবে আপনাদের। আজকে বিষধর সাপ নিয়ে আপনারা খেলা করছেন। এই সাপের ছোবল থেকে আপনাদের রক্ষা নেই। যে সাপ নিয়ে খেলছেন, সেই সাপের ছোবলে আপনাদের করুণ পরিণতি হবে।

আদালতের রায় বিএনপিকে কখনো ক্ষমতায় বসাবে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সুপ্রিম কোর্টের রায় নিয়ে বিএনপি ধরেই নিয়েছে যে বিজয়ের পথ বুঝি সুগম হলো। ক্ষমতা হারানো মধুর সিংহাসনে বসার রঙিন খোয়াব কখনো পূর্ণ হবে না। দিবা স্বপ্ন ভেঙে যাবে।

তিনি বলেন, পিলখানা হত্যাকান্ডের পরও তারা এমনটা ভেবে ছিলো। এখন আবারও তাদের ভাবনার জগতে স্বপ্ন দেখছে। এ জন্য বিএনপিকে চরম মূল্য দিতে হবে। যে সাপ নিয়ে তারা আজ খেলা করছে, আমি তাদের বলবো, এই সাপই একদিন তাদের ছোবল দেবে। ওবায়দুল কাদের বলেন, বিএনপির অনেক নেতা একাধিক ফৌজদারি মামলার আসামী। তাই তারা বিশেষ কৃপার দৃষ্টির আশায় জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ