ঢাকা, বৃহস্পতিবার 24 August 2017, ০৯ ভাদ্র ১৪২8, ০১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রাষ্ট্রীয় মদদে রক্তাক্ত সন্ত্রাস অব্যাহত রাখা এখন নিয়মে পরিণত হয়েছে -মির্জা ফখরুল

 

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রীয় মদদে রক্তাক্ত সন্ত্রাস অব্যাহত রাখা এখন এদেশের নিয়মে পরিণত করা হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্যে বিভিন্ন বািহনী দিয়ে গুম ও অপহরণরে মাধ্যমে বিরোধী দলীয় নেতার্কমীদরে অদৃশ্য করে কিছুদিন পর নালা-ডোবায় লাশ ফেলে রাখা হচ্ছে। প্রতিদিনই বিএিনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের নামে নুতন নুতন মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও কারান্তরীণ করা হচ্ছে। এর ওপর চলছে গুম ও পুলিশী হেফাজতে হত্যার হিড়িক । গতকাল বুধবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, বিএনপি জাতীয় নর্বিাহী কমটিরি সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ-সভাপতি সৈয়দ শাহাদৎ গত পরশু ঢাকা থেেক গুম, বগুড়া জলোধীন শাহজাহানপুর উপজলোর আশকেপুর ইউনয়িন ৩ নং ওর্য়াড সভাপতি মাকসুদুল হক পন্টিুকে ধরে নিয়ে গিয়ে পুলিশী হেফাজতে নিপীড়ণে হত্যা, গতকাল বিকেলে সালাহ উদ্দনি আহমদে এর শ্যামপুর-কদমতলীস্থ বাসভবনে অনুষ্ঠিতব্য বিএনপির সদস্য পদ নবায়ন ও নতুন সদস্য সংগ্েরহ পুলিশী বাধা দিয়ে অনুষ্ঠান পন্ড, নোয়াখালীর বেগমগঞ্জ থানার ৪ নং আলাইয়ার ইউনয়িন জাতীয়তাবাদী যুবদল এর যুগ্ম আহবায়ক মোঃ আলমকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নেয়া এবং ঢাকা মহানগর দক্ষিণ যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর হারুনুর রশীদ হারুনকে গতকাল বিকেল ৪টায় নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় র্কাযালয় থেকে বের হয়ে নিজ অফিসে যাওয়ার পথে নয়াপল্টন এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

উলে¬খিত ঘটনাগুলোকে গণতন্ত্ররে জন্য ভয়ংকর দু:সংবাদ বলে উদ্বগে প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলনে, এ ধরণের আতংকজনক, অমানবকি ও প্রতহিংিসাপরায়ণ র্কমকান্ড দিন দিন জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে । তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, উপরোক্ত সব ঘটনাগুলোতে রাষ্ট্রের র্বতমান সহিংস স্বরুপটাই স্পষ্ট হয়ে ওঠে । সরকার আইন শৃঙ্খলা বাহিনীকে কব্জা করে প্রাণবিনাশী বিরোধীদল শুন্য র্কমসূচি চালিয়ে যাচ্ছে । সমাজ বিরোধীরা নয়, সরকাররে বিভিন্ন বাহিনীই নানা অপরাধে যুক্ত থেকে দেশব্যাপী অনাচার চালাচ্ছে । বিএনপি মহাসচিব আরও বলনে, যেদেেেশ স্বয়ং নির্বাহী বিভাগ দেশের র্সবোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে বিষেদগার করে সেদেশে যে আইনের ন্যুনতম শাসন নেই তা সহজেই অনুমান করা যায়। আসলে সরকারের আচরণে এটি অত্যন্ত স্পষ্ট যে, তারা স্বৈরাচারী শাসনের যাঁতাকলে পিষ্ট করে সাধারণ মানুষসহ বিএনপি ও সরকারবিরোধী রাজনতৈকি দলগুলোর নেতাকর্মী ও বিরোধী মতের মানুষদের বাক স্বাধীনতা কেড়ে নিতে গুম, গুপ্তহত্যা , বাসা থেেক তুলে নিরুদ্দেশ করাটাকেই রাজনৈতিক লক্ষ্য হিসাবে নিয়েছে। রাষ্ট্রীয় মদদে রক্তাক্ত সন্ত্রাস অব্যাহত রাখা এখন এদেশের নয়মে পরণিত করা হয়েেছ। দেশের মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টির উদ্দশ্যে বিভিন্ন বািহনী দিয়ে গুম ও অপহরণরে মাধ্যমে বিরোধী দলীয় নেতার্কমীদরে অদৃশ্য করে কিছুদিন পর নালা-ডোবায় লাশ ফেলে রাখা হচ্ছে। প্রতিদিনই বিএিনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের নামে নুতন নুতন মিথ্যা মামলা দিয়ে গ্রেফেতার ও কারান্তরীণ করা হচ্ছে। এর ওপর চলছে গুম ও পুলিশী হেফাজতে হত্যার হিড়িক । সারাদেশটাই যেন এক ভয়াল বিচ্ছিন্ন দ্বীপে রূপান্তরিত হয়েছে। ভয়াবহ দু:শাসন ও নিষ্ঠুরতার হাত থেকে মুক্তি পেতে দল-মত নিবিশেষে সকল মানুষের ঐক্যবদ্ধ প্রতিরোধের মাধ্যমেই বর্তমান জুলুমবাজ সরকারের পতন ঘটাতে হবে।

বিএনপি মহাসচিব ঢাকা থেকে গত পরশু নিখোঁজ বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ শাহাদৎ এবং নোয়াখালী জলোধীন বেগেমগঞ্জ থানার ৪ নং আলাইয়ার ইউনয়িন জাতীয়তাবাদী যুবদল এর যুগ্ম আহবায়ক মোঃ আলমকে অবিলম্বে জনসম্মুখে হাজির করার দাবী জানান।

 শোকবার্তা: পটুয়াখালী জেলা বিএনপি’র শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এর মাতা রাবেয়া বেগমের (৮৫) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি মরহুমার রুহের রামাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ