ঢাকা, বৃহস্পতিবার 24 August 2017, ০৯ ভাদ্র ১৪২8, ০১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

বেশ কয়েকটি এলাকায় বিএনপির ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার : বন্যাকবলিত এলাকাগুলোতে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে বিএনপি। ত্রাণ তৎপরতায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় ত্রাণ তহবিলে নিজ নিজ সাধ্যমতো সাহায্য সহযোগিতাও করছেন। বিএনপি‘র বিভাগীয় ত্রাণ টিমগুলো দেশের বিভিন্ন স্থানে বন্যার্ত মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
দলের পক্ষ থেকে গতকাল বুধবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির জাতীয় ত্রাণ কমিটির প্রধান সমন্বয়ক ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান এর নেতৃত্বে জামালপুর জেলাধীন সদর ও ইসলামপুর উপজেলায় বিস্তীর্ণ চরাঞ্চল চরনাউভাঙ্গা, মুরাদাবাদ, কম্পপুর, কুলকান্দি, মুনিয়ার চর, সাপধরি ইউনিয়নে ত্রাণ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন-বিএনপির ভাইস চেযারম্যান ও ময়মনসিংহ বিভাগীয় ত্রাণ ও পুনর্বাসন কমিটির দলনেতা ডা: এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক মো: আব্দুল আউয়াল খান, সেলিমুজ্জামান সেলিম, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, বিএনপি নির্বাহী কমিটির সদস্য হায়দার আলী লেলিন, ওমর ফারুক সাফিন, জামালপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ওয়ারেস আলী মামুন, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সহ-সভাপতি এজমল হোসেন পাইলট প্রমুখ।
এছাড়া জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সাপধরা ও বেলগাছা ইউনিয়নে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন-বিএনপি’র সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহিদা আক্তার রিতা, সাবেক মহিলা এমপি রহিমা খন্দকার প্রমুখ।
বিএনপি’র রংপুর বিভাগীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম এবং রংপুর বিভাগীয় ত্রাণ কমিটির সমন্বয়ক ও বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে রংপুর বিভাগীয় ত্রাণ টিম লালমনিরহাট জেলার সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়নে বন্যাকবলিত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করছেন। এছাড়া বন্যার পানিতে ভেসে যাওয়া ৫ জনের পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করা হয়। কুড়িগ্রাম জেলাধীন সদর উপজেলার হলোখানা ইউনিয়ন এবং উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে ত্রাণ টিম ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ত্রাণ কমিটির টিমে রয়েছেন-বিএনপি‘র ত্রাণ বিষয়ক সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াসিন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু’র নেতৃত্বে ছাত্রদলের একটি টিম রংপুর জেলাধীন পীরগাছা উপজেলার কাউনিয়া ইউনিয়ন এবং নীলফামারী জেলার তিস্তা ব্যারেজ এলাকায় বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন-ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আশরাফুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহাগ, মাহফুজুর রহমান, গোলাম মোস্তফা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ