ঢাকা, বৃহস্পতিবার 24 August 2017, ০৯ ভাদ্র ১৪২8, ০১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

৮ জনের মৃত্যুদণ্ড ও ১১ জনের যাবজ্জীবন

হবিগঞ্জ থেকে সংবাদদাতা : হবিগঞ্জের মাধবপুর উপজেলার চাঞ্চল্যকর রেদোয়ান মহসিন টিপু হত্যা মামলায় ৮ জনের মৃত্যুদণ্ড ও ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল বুধবার বেলা আড়াইটার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ রায় দেন।
এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে বেকসুর খালাশ দেয়া হয়। মামলার রায় প্রদানকালে সুধাংশু সেন, সুভাষ সেনসহ ৫ জন উপস্থিত ছিলেন। বাকীরা পলাতক রয়েছে।
ফাঁসির দ-প্রাপ্তরা হলেন সুধাংশু সেন, সুবাস সেন, এরশাদ আলী, আব্দুল মালেক ওরফে মালু, আবুল কাসেম, আতাউর রহমান, আবুল লাল, মোশারফ হোসেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- হরমুজ আলী, মোস্তাক আহমেদ, সানু মিয়া, জহির মিয়া,  বকুল মিয়া, আমির হোসেন, দুলাল মিয়া, ছায়েদ মিয়া, কামাল মিয়া, জানু মিয়া ও জাবেদ মিয়া।
মামলার বিবরণে জানা যায়, জেলার মাধবপুর উপজেলার মনতলা এলাকায় ২০১১ সালের ৮ জানুয়ারি রাত ১টার দিকে জায়গা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এলাকার সুধাংশু, সুভাষ, সানু মিয়া গং ব্যবসায়ী টিপুকে তার নিজ ঘরে কুপিয়ে হত্যা করে। এই ঘটনায় টিপুর স্ত্রী হাসিনা আক্তার বেবি বাদি হয়ে মাধবপুর থানায় সুধাংশু সেনসহ ২৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর পুলিশের তদন্তের পর সিআইডির হাতে যায় মামলাটি। পরে ২০১১ সালের ৩ নবেম্বর টিপু হত্যার সাথে জড়িত হিসেবে সুধাংশু সেন, সুভাষ সেন, বকুল মিয়াগংসহ ২৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় সিআইডি। এর প্রেক্ষিতে ২৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণের পর গতকাল এ রায় দেন আদালত। এ মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন এডভোকেট লুৎফুর রহমান তালুকদার।

অনলাইন আপডেট

আর্কাইভ