ঢাকা, বৃহস্পতিবার 24 August 2017, ০৯ ভাদ্র ১৪২8, ০১ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

সুন্দরবনের অবশিষ্ট দস্যুদের আত্মসমর্পণের নির্দেশ স্বরাষ্ট মন্ত্রীর

বাগেরহাট সংবাদদাতা : সুন্দরবনে এখনও যারা দস্যুতা চালিয়ে যাচ্ছেন অচিরেই আত্মসমর্থন করুন। তা না হলে আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।  সুন্দরবনের সাবেক জলদস্যুদের পুনর্বাসনের লক্ষ্যে সামাজিক জীবনে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রাণ তহবিল থেকে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতাকালে স্বরাষ্ট মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন। 
বুধবার দুপুরে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে র‌্যাব ৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলামের সভাপতিত্বে ও র‌্যাবের আয়োজনে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মৎস ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। প্রধান অতিথি আরো বলেন,  যারা আত্মসমর্পণ করেছেন তাদেরকে বর্তমান সরকার সকল প্রকার সহযোগিতা করবেন।  তবে যারা খুন এবং নারী ধর্ষণ মামলার আসামী তারা সরকার কতৃক কোনো সহযোগিতা পাবেন না।  আমার জানামতে এ পর্যন্ত ১২টি জলদস্যু বাহিনীর ১৩২ জন সদস্য আত্মসমপর্ণ করেছেন। তাদের কাছ থেকে ২৪৯টি আগ্নেয়াস্ত্র ও প্রায় ১০ হাজারের মতো গুলী উদ্ধার করা হয়েছে। বাংলাদেশে কোনো প্রকার সন্ত্রাসী কর্মকা-, বনদস্যু, জলদস্যুর মদদদাতাদেরকেও ছাড় দেয়া হবে না।
 অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য টিপু মুন্শী, ডাঃ মোজ্জাম্মেল হোসেন, তালুকদার আব্দুল খালেক, এ্যাড. মীর শওকাত আলী বাদশা সংরক্ষিত মহিলা আসনের এমপি হ্যাপি বড়াল, মহা পুলিশ পরিদর্শক এ কে এম শহিদুল হক বি পি এম, পি পি এম, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহম্মেদ বি পি এম (১২), বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদ. স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জতির্ময় দত্ত, খুলনার অতিরিক্ত রেঞ্জ ডিআইজি মোঃ এরামুল হাবিব, বরিশাল ৮-এর অধিনায়ক কর্নেল মোঃ আনোয়ারুজ্জামান, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, একজিম ব্যাংকের প্রতিনিধি মোঃ মুনির হোসেন, শরণখোলা মৎসজিবি ও ট্রলার মালিক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম কালাম, আত্মসমর্পণকারী জলদস্যু বাহিনীর প্রধান মোঃ মজনু গাজী প্রমুখ।  আত্মসমর্পণ অনুষ্ঠানে জলদস্যু বাহিনীর ১৩২ জন সদস্যকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রত্যেককে ১ লক্ষ টাকার চেক, একজিম ব্যাংক কতৃক ৫০ হাজার নগদ টাকা ও র‌্যাব কর্তৃক ১টি মোবাইল ফোন ও ঈদের সামগ্রী বিতারণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

অনলাইন আপডেট

আর্কাইভ