ঢাকা, শুক্রবার 25 August 2017, ১০ ভাদ্র ১৪২8, ০২ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

ইসলামী হুকুমতই গণমানুষের অধিকার নিশ্চিত করতে পারে -মাওলানা শাহ আতাউল্লাহ

 

বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, ইসলামী আইন ও নেক নেতৃত্ব ভিত্তিক ইসলামী হুকুমতই হচ্ছে প্রকৃত নিরপেক্ষ ও গণবান্ধব রাষ্ট্রব্যবস্থা। জনগণের দুনিয়া ও আখেরাতের উন্নয়ন এবং নিরাপত্তা বিধানই হচ্ছে ইসলামী হুকুমতের প্রধান কর্মসূচি। সুশাসনের সুপার মডেল খোলাফায়ে রাশেদার আমল হচ্ছে তার ঐতিহাসিক প্রমাণ। ইসলামী রাষ্ট্র ও ইসলামী সরকারের কাজ হচ্ছে জাতিকে হাত ধরে ধরে জান্নাতে নিয়ে যাওয়া। আর মানবরচিত তন্ত্রমন্ত্রের কর্মসূচি হচ্ছে জনগণকে বহুমুখী পাপাচারে বাধ্য করে জাহান্নামের দোরগোড়ায় পৌঁছে দেয়া। কুরআন, সুন্নাহর আলোকে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার মাধ্যমেই দেশের গণমানুষের অধিকার নিশ্চিত হতে পারে। 

গতকাল বৃহস্পতিবার বেলা ৩টায় হাটহাজারী পৌরসভাস্থ নূর মসজিদ চত্বরে খেলাফত আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে আয়োজিত “বর্তমান প্রেক্ষাপটে ওলামায়ে ইসলাম ও মুসলমানদের করণীয়” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের উত্তর জেলা আমীর মাওলানা মীর ইদরীস এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী ও মুফতি মোহাম্মাদ আলী। বক্তব্য রাখেন মাওলানা আব্দুল মান্নান, মুফতি হারুন ইজহার চৌধুরী, মুফতি ফখরুল ইসলাম, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা মঈনুদ্দীন গালীব, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা সানাউল্লাহ, মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, মাওলানা এনায়েত হোসাইন প্রমুখ। 

মাওলানা শাহ আতাউল্লাহ আরো বলেন, দেশের চলমান গুম-খুন, জুলুম-অত্যাচার, অন্যায়-অবিচার ও দ্রব্যমূল্যের উর্ধগতি রোধে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কুরআন সুন্নাহর শাসন ছাড়া দেশে ইনসাফ কায়েম হবে না। ঈমান, ইসলাম ও দেশ রক্ষায় সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে হবে। 

মুজিবুর রহমান হামিদী বলেন, ইসলামের বিরুদ্ধে নাস্তিক্যবাদী মহল চতুর্মুখী ষড়যন্ত্র চালাচ্ছে। তাদের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে ইসলামী শক্তিকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে। নাস্তিকদের শিকড় উপড়ে ফেলতে হবে। অন্যথায় ঈমান ও ইসলাম নিয়ে এদেশে টিকে থাকা যাবে না। 

সভাপতির বক্তব্যে মাওলানা মীর ইদরীস বলেন, ইসলামী রাষ্ট্র ছাড়া ইসলামী বিধিবিধান সঠিক ভাবে পালন করা সম্ভব নয়। তাই কুরআন সুন্নাহর আলোকে খোলাফায়ে রাশেদার অনুকরণে ইসলামী প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ