ঢাকা, শুক্রবার 25 August 2017, ১০ ভাদ্র ১৪২8, ০২ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

মাহমুদুর রহমান মান্নার  পাসপোর্ট ফেরতের  নির্দেশ

 

স্টাফ রিপোর্টার : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার জব্দ করা পাসপোর্ট তিন মাসের জন্য তাকে ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ঢাকার মুখ্য মহানগর হাকিমের প্রতি এই নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে চিকিৎসা শেষে দেশে ফেরার এক সপ্তাহের মধ্যে ওই পাসপোর্ট আদালতে জমা দিতে বলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার চিকিৎসার জন্য বিদেশ যেতে পাসপোর্ট ফেরত চেয়ে মান্নার করা এক আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ এ নির্দেশ দেন।

আদালতে মাহমুদুর রহমান মান্নার পক্ষে ছিলেন তার আইনজীবী ইদ্রিসুর রহমান এবং সরকার পক্ষে ছিলেন অতিরিক্ত এটর্নি জেনারেল মো.মোমতাজউদ্দীন ফকির।

পরে আইনজীবী ইদ্রিসুর রহমান সাংবাদিকদের জানান, মাহমুদুর রহমান মান্না চিকিৎসার জন্য বিদেশ যেতে গত ২১ আগস্ট পাসপোর্ট ফেরত চেয়ে আবেদন করেন। এজন্য আদালত তাকে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন। বিদেশ থেকে চিকিৎসা শেষে ফেরার এক সপ্তাহের মধ্যে মহানগর হাকিমের আদালতে জমা দিতে বলা হয়েছে।

রাষ্ট্রদ্রোহ ও সেনাবিদ্রোহে উসকানির অভিযোগে করা পৃথক দুই মামলায় মান্নাকে দেয়া হাইকোর্টের জামিন গত বছরের ২৮ নবেম্বর বহাল রাখেন আপিল বিভাগ। আপিল বিভাগ আদেশে বলেছিলেন, পুলিশের প্রতিবেদন দাখিল করা পর্যন্ত দুই মামলায় মান্নার জামিন বহাল থাকবে। তার পাসপোর্ট জব্দ করা না হলে তা জমা রাখতে হবে। এরপর কারাগার থেকে মুক্তি পান মান্না। আদালতের আদেশে পরে পাসপোর্ট জমা দেন মান্না।

অনলাইন আপডেট

আর্কাইভ