ঢাকা, শনিবার 26 August 2017, ১১ ভাদ্র ১৪২8, ০৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

সহায়-সম্বলহীন সর্বস্বান্ত বনী আদমের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব

বৃহস্পতিবার বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে বিভিন্ন এলাকায় বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়

 

বাংলাদেশ মসজিদ মিশনের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন বলেছেন, দেশের উত্তরাঞ্চল, পূর্বাঞ্চলসহ বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যায় লাখ লাখ বনী আদম খোলা আকাশের নীচে সহায়-সম্বলহীন অবস্থায় মানবেতর জীবন-যাপন করছে। এ সমস্ত অসহায়, সর্বশান্ত, দুর্গত, বানভাসীদের পাশে দাঁড়ানো আমাদের সকলেরই ঈমানী ও নৈতিক দায়িত্ব।

বৃহস্পতিবার বাংলাদেশ মসজিদ মিশনের উদ্যোগে বিভিন্ন এলাকায় বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন। অন্যান্যের মাঝে ত্রাণ বিতরণ তৎপরতায় ছিলেন মসজিদ মিশনের সেক্রেটারী জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানীসহ স্থানীয় প্রতিনিধি ও গণ্যমান্য বক্তিবর্গ।

নেতৃবৃন্দ বলেন, সরকারী বেসরকারী ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সকলকেই দল-মত নির্বিশেষে বানভাসী দুর্গত মানুষের পাশে দাঁড়ানো উচিত। অথচ রাজনৈতিক নেতৃবৃন্দ দুর্গতদের পাশে প্রয়োজনমত না দাঁড়িয়ে কেবলমাত্র রাজনৈতিক বক্তব্য ও কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত। এটা আদৌ কাম্য নয়। 

নেতৃবৃন্দ বলেন, মসজিদ মিশন সামার্থর আলোকে সব সময়ই অসহায় মানুষের পাশে ছুটে যায়। আমরা মসজিদ মিশনের সকল শাখা দায়িত্বশীলদের আবারো অনুরোধ করছি আপনারা সামর্থবানদের থেকে ত্রাণ সংগ্রহ করে স্থানীয়ভাবে দুর্গতদের মাঝে তা বিতরণের ব্যবস্থা করুন।

মসজিদ মিশনের উদ্যোগেবানভাসী দুর্গত মানুষের মাঝে চাউল, ডাউল, চিড়া, গুড়, মুড়ি, লবন, তেল, আটা, বিস্কুট ইত্যাদি বিভিন্ন খাদ্য দ্রব্যের প্যাকেট বিলি করা হচ্ছে। মসজিদ মিশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারী জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানীর নেতৃত্বে কেন্দ্রীয় দু’টি ত্রাণ টিম দেশের উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চলে ত্রাণ কার্য পরিচালনা করছেন। বিভিন্ন জেলায় ও মসজিদ মিশনের জেলা দায়িত্বশীলগণ ও স্থানীয় ইমামগণ ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছেন। পর্যায়ক্রমে বিভিন্ন জেলার দুর্গত বানভাসী মানুষের পাশে সাহায্য করার প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

আজ শুক্রবার দেশের বিভিন্ন মসজিদের জুম’আর বয়ানে সর্বশান্ত বানভাসী দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য সামর্থবানদের প্রতি আহ্বান জানানোর জন্য ইমাম-খতীবদের প্রতি অনুরোধ করেছেন। 

কেন্দ্রীয় সমাজ কল্যাণ তহবিলেও আপনার অনুদান পাঠাতে পারেন। হিসাব নম্বর-৮৩/৩ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ