ঢাকা, শনিবার 26 August 2017, ১১ ভাদ্র ১৪২8, ০৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

খুলনায় স্কুল সময়ে কোচিং সেন্টার বন্ধের নির্দেশ

খুলনা অফিস : স্কুল চলাকালীন খুলনায় কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গত বুধবার ওই সময়ে কোচিং সেন্টার বন্ধ রাখতে নগরে মাইকিংও করা হয়। দুই দিন মাইকিং করে সতর্ক করার পর রোববার থেকে কোচিং সেন্টারগুলোর বিরুদ্ধে অভিযানে নামবে প্রশাসন। এর আগে ২১ আগস্ট স্কুল চলাকালীন নগরের ইকবাল নগর সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের গেটের বিপরীতে শিক্ষাকুটির নামের একটি কোচিং সেন্টারে অভিযান চালায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের খুলনা আঞ্চলিক কার্যালয়। অভিযানে ওই কোচিংয়ে স্কুল ড্রেস পরা অবস্থায় ইকবাল নগর স্কুলেরই চতুর্থ থেকে সপ্তম শ্রেণির ৯৪ জনসহ শতাধিক শিক্ষার্থীকে পাওয়া যায়। এসময় কোচিং সেন্টারের পরিচালক মাউশি’র খুলনা আঞ্চলিক পরিচালক টিএম জাকির হোসেনকে জানান, স্কুল সময়ে কোচিং চালানো যাবে না এমন কথা তাঁরা আগে শোনেননি।
আঞ্চলিক পরিচালক বলেন, শ্রেণিকক্ষে শিক্ষার্থী পাওয়া যায় না অথচ কোচিং সেন্টারে এমন অবস্থা হয়েছে যে সেখানে বসারও জায়গা থাকে না। স্কুল সময়েও শিক্ষার্থীরা কোচিং করে থাকে। তাই স্কুল সময়ে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, ইকবাল নগর স্কুলের সামনের ওই কোচিং সেন্টারটি বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি অন্য কোচিং সেন্টারকে বিষয়টি অবগত করতে মাইকিং করা হচ্ছে। আগামী রোববার থেকে কোচিং সেন্টারগুলোর বিরুদ্ধে মাঠে নামা হবে। এ ব্যাপারে বিভাগীয় ও জেলা প্রশাসন এক সঙ্গে কাজ করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ