ঢাকা, শনিবার 26 August 2017, ১১ ভাদ্র ১৪২8, ০৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

সাতক্ষীরায় শিশু পরিবারের শিশুদের ওপর যৌন নির্যাতন তদন্তে প্রমাণিত

সাতক্ষীরা সংবাদদাতা: সাতক্ষীরা শিশু পরিবারের এতিম শিশুদের উপর দীর্ঘদিন চলা যৌন শারীরিক ও মানসিক নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি জেলা প্রশাসকের কাছে তদন্ত রিপোর্ট পেশ করেছেন। তদন্তে একজনকে সাসপেন্ড ও বিভাগীয় মামলার সুপারিশ, তিনজনকে বদলী, শিক্ষক ও বাবুর্চিকে জেলার বাহিরে বদলির সুপারিশ করা হয়েছে।
সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন জানান, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর শিশু পরিবারের কর্মাচারি ও যৌন নিপীড়নকারী কর্মচারী বিমান বৈরাগীকে সাসপেন্ড ও বিভাগীয় মামলার সুপারিশ করা হয়েছে। এছাড়া কর্মচারী তানভীর হোসেন, আব্দুল্লাহ আল মাহমুদ, কৌশিক ফারহানকে জেলার বাহিরে বদলির সুপারিশ করা হয়েছে। এছাড়া বাবুর্চিকে ও শিক্ষক মোস্তফা নুরুজ্জামানকে বদলির সুপারিশ করা হয়েছে।
সাতক্ষীরা জেলা প্রশাসক আরো ও বলেন, খাদ্যের যে অনিয়মের কথা বলা হয়েছে সেখানে শিশু পরিবারের যে কমিটি আছে তারা যখন তখন তদন্ত করতে পারবেন। এবং জেলা প্রশাসক প্রতি এক মাস  অন্তর তদন্ত করবে। এবং জেলা শিক্ষা অফিসারকে বলা হয়েছে এক জন ভালো শিক্ষক নিয়োগ দেওয়ার জন্য।জেলা প্রশাসক আরো বলেন, শিশু পরিবারের ভিতরে ১৮ বছরের বেশি বয়সি কিছু ছাত্র আছে তাদেরেকে চলে যেতে বলা হয়েছে। এছাড়া কিছু অতি উৎসাহি ছাত্র শিশু পরিবারের কর্মকর্তা কর্মচারিদের মারধর করেছে তাদেরকে ও ব্যাবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।
উল্লেখ্য, ৩০ জুলাই রাতে শিশু পরিবারের শিশুরা একত্রিত হয়ে শিশু পরিবারের কর্মকর্তা কর্মচারিদের মারধর করে। অভিযোগ এখানে শিক্ষক কর্মচারিরা তাদের উপর যৌন নির্যাতন, মানষিক নির্যাতন শারিরীক নির্যাতন নি¤œ নামের খাবার সরবরাহ করতো।

অনলাইন আপডেট

আর্কাইভ