ঢাকা, শনিবার 26 August 2017, ১১ ভাদ্র ১৪২8, ০৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে ঈদের ফিরতি ট্রেনের টিকিট ঘন্টা দুয়েকেই শেষ

রাজশাহী অফিস : পবিত্র ঈদুল আজহার ঈদ পরবর্তী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও ঘন্টা দুয়েকের মধ্যে সব টিকিট শেষ হয়ে যায়। এতে অনেকেই টিকিট না পেয়েই বাড়ি চলে যান।
গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে রাজশাহী রেলস্টেশনে টিকিট বিক্রি কার্যক্রম শুরু হয়। প্রথম দিনে বিক্রি হয় ৩ সেপ্টেম্বরের টিকিট। রাজশাহী রেল স্টেশন সূত্র মতে, ঈদ ফেরত যাত্রীদের জন্য অগ্রিম টিকিট রাজশাহী স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হয়। সেখানে গতকাল দেয়া হয় ৩ সেপ্টেম্বরের টিকিট। ক্রমান্বয়ে ২৬, ২৭, ২৮ ও ২৯ আগস্ট পাওয়া যাবে ৪, ৫, ৬ ও ৭ সেপ্টেম্বরের ফিরতি টিকিট। অন্যদিকে রাজশাহী রেলওয়ে স্টেশনের লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে দেখা গেছে সাধারণ যাত্রীদের। তবে টিকিট কালোবাজারে বিক্রিরোধে এবং টিকিট নিয়ে কোনো ঝামেলা এড়াতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাহারা বসানো হয়। গতকাল ঘন্টা দুয়েকের মধ্যে ঈদের পরে ফিরতি টিকিট শেষ হয়ে গেছে। কিছু টিকিট রয়েছে কোটার জন্য। বাকি টিকিট বিক্রি হয়ে গেছে। ঈদের আগে ও পরে যাত্রীদের সুবিধার্থে সাত জোড়া বিশেষ ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে। বিশেষ ট্রেন ঈদের পূর্বে চার দিন ও ঈদের পরে সাত দিন চলবে।
এসব ট্রেন ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে। রাজশাহী স্পেশাল, রাজশাহী-ঢাকা-রাজশাহী ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে। এদিকে পবিত্র ঈদুল আজহার ৫ দিন পূর্বে ২৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সকল আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ