ঢাকা, শনিবার 26 August 2017, ১১ ভাদ্র ১৪২8, ০৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

প্রধান বিচারপতি ফেৎনা সষ্টিকারী -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতি এস কে সিনহাকে দেশে ফেৎনা-ফ্যাসাদ সৃষ্টিকারী বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। একইসাথে ২১ অগাস্ট গ্রেনেড হামলা নিয়ে বক্তব্যের জন্য বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন ও রুহুল কবির রিজভীকে গ্রেফতারের দাবি জানান তিনি। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বাংলাদেশ ফেৎনা-ফ্যাসাদ প্রতিরোধ কমিটি’ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব দাবি করেন।
হাছান মাহমুদ বলেন, প্রধান বিচারপতি জাতীয় জীবনে সারা দেশে ফেৎনা-ফ্যাসাদের সৃষ্টি করছেন। যারা এই মুহূর্তে দেশে ফেৎনা সৃষ্টি করছেন, তাদের অন্যতম হলেন তিনি।
প্রসঙ্গত, উচ্চ আদালতের বিচারকদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে ষোড়শ সংশোধনীতে সংবিধানের ৯৬ অনুচ্ছেদে আনা পরিবর্তন অবৈধ ঘোষণার রায় প্রকাশ হওয়ার পর থেকেই সারা দেশে এ নিয়ে আলোচনা চলছে। আপিল বিভাগের দেওয়া ওই রায়ের পর্যবেক্ষণে বিচারপতি এসকে সিনহা জাতীয় সংসদ ও বঙ্গবন্ধুকে কটাক্ষ করেছেন অভিযোগ তুলে সরকারি দলের নেতারা তার পদত্যাগও দাবি করেছেন। অন্যদিকে জিয়াউর রহমান আমলে প্রতিষ্ঠিত সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল ফিরিয়ে আনার এই রায়কে ঐতিহাসিক অভিহিত করে ক্ষমতাসীনদের পাল্টা সমালোচনা করছে বিএনপি।
২১ অগাস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে সেই গ্রেনেড হামলা আওয়ামী লীগই চালিয়েছিল এমন মন্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আমি সরকারের কাছে দাবি জানাই, তাকে জিজ্ঞাসাবাদ করা হোক। ২১ শে অগাস্টের মদদদাতা হিসেবে তিনি যুক্ত ছিলেন কিনা, সেটি বের করা হোক।
হাছান মাহমুদ বলেন, শুধু তারেক রহমান একা কেন দায় নেবেন? এর সাথে খালেদা জিয়াও জড়িত ছিলেন। আর রিজভী ও খন্দকার মোশাররফ হোসেনের উসকানিমূলক বক্তব্যে বোঝা যাচ্ছে, তারাও এর সাথে জড়িত ছিলেন।
হাছান মাহমুদ, বিএনপির কোন রাজনীতি নাই। বিএনপি ইস্যু নিয়ে রাজনীতি করেছে। তারা ফরহাদ মজহারের ঘাড়ে চড়ে রাজনীতি করার চেষ্ট করেছে। ফরহাদ মজহার কী জন্য নিখোঁজ হয়ে ছিলেন, কোন মহিলার জন্য নিখোঁজ হয়েছিলেন, সেটি প্রকাশিত হওয়ার পর তারা মুখ লুকিয়ে চুপসে গেলেন।
বিএনপির অবস্থা হচ্ছে ছাগলের তিন নম্বর বাচ্চার মতো। ছাগলের তিন নম্বর বাচ্চা যেমন লাফায়, বিএনপির অবস্থা আজকে হচ্ছে তেমন। নিজেদের কোন রাজনীতি নাই, একেক সময় অন্যের ইস্যু নিয়ে, অন্যের ইস্যু ধার করে তারা রাজনীতি করে।
আয়োজক সংগঠনের সভাপতি মাসুম বিল্লাহ নাফিয়ীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুসহ অন্যরা।

অনলাইন আপডেট

আর্কাইভ