ঢাকা, শনিবার 26 August 2017, ১১ ভাদ্র ১৪২8, ০৩ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে খুবি শিক্ষক চাকরিচ্যুত

খুলনা অফিস : খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণিত ডিসিপ্লিনের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে একই বিভাগের সাময়িক বরখাস্তকৃত শিক্ষক অধ্যাপক ড. মো. শরীফ উদ্দিনকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক অফিস আদেশে (স্মারক নং খুবি/প্রশাসনিক-১৬২/৯৯) এ সিদ্ধান্তের কথা জানানো হয়।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গণিত ডিসিপ্লিনের জনৈক ছাত্রী কর্তৃক একই বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো.শরীফ উদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত যৌন নিপীড়ন অভিযোগ কমিটির তদন্তে ওই শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। নৈতিক অসচ্চরিত্রতার দায়ে বুধবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ১৯২তম সভায় ওই শিক্ষককে চাকরিচ্যুতির সিদ্ধান্ত নেয়া হয়।
এ ব্যাপারে গণিত ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাস বলেন, এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগের পর থেকে অধ্যাপক ড. মো. শরীফ উদ্দিন সাময়িক বরখাস্ত ছিলেন। তদন্ত কমিটির কাছে অভিযোগ সত্যতা প্রমাণিত হয়েছে বলে তিনি সিন্ডিকেট সভায় উপস্থিত সদস্যদের কাছ থেকে জেনেছেন। তবে তার চাকরিচ্যুতির চিঠি তিনি এখনো পাননি।
তবে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম অধ্যাপক ড. মো.শরীফ উদ্দিনের চাকরিচ্যুতির সত্যতা স্বীকার করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ