ঢাকা, রোববার 27 August 2017, ১২ ভাদ্র ১৪২8, ০৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

অবিলম্বে ডাকসু নির্বাচন ঘোষণার দাবিতে ছাত্রমিশনের মানববন্ধন

অবিলম্বে ডাকসুসহ সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রসংসদ নির্বাচন অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণ, শিক্ষাঙ্গনে সন্ত্রাস, নৈরাজ্য ও মাদকমুক্ত করার দাবিতে গত শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রমিশন ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, নেতা ও নেতৃত্ব সৃষ্টির কারখানা ডাকসুসহ শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রসংসদ অকার্যকর থাকায় জাতীয় রাজনীতিতে যোগ্য নেতৃত্ব তৈরি হচ্ছে না। মেধাবী নেতৃত্ব অবরুদ্ধ থাকায় মেধাহীন, নীতিহীন ও চরিত্রহীনরা দেশের রাজনীতিতে অনুপ্রবেশ করেছে। জাতীয় সংসদকে আমলা, কামলা ও পুঁজিপতিদের ক্লাব বানিয়ে রাজনীতিকে তারা লাভজনক ব্যবসায় পরিণত করেছে। অসুস্থ রাজনীতি ও গণতন্ত্রহীনতার কারণে রাজনীতি, অর্থনীতি, সাংস্কৃতি ও শিল্পকলা আজ ধ্বংস্তূপে পরিণত হয়েছে।
নেতৃবৃন্দ বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ একদলীয় দখলদারিত্ব ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। চর দখলের মতো আবাসিক হলগুলো দখল করে আছে। শিক্ষাঙ্গন আজ সন্ত্রাস, নৈরাজ্য ও মাদকের হাটবাজারে পরিণত হয়েছে। তাই ভবিষ্যৎ যোগ্য নেতৃত্ব তৈরির লক্ষ্যে অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল ছাত্রসংগঠনের সহবস্থান নিশ্চিত করে দ্রুত ডাকসুসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রসংসদ দেয়া জরুরি হয়ে পড়েছে। নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধের চেতনায় বৈষম্যহীন প্রতিহিংসামুক্ত ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় ছাত্রমিশন গড়ে তোলার আহ্বান জানান।
বিশ্ববিদ্যালয় সমন্বয়কারী মোঃ আবদুল কাইয়ুমের সভাপতিত্বে কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ছাত্রমিশন সভাপতি কামরুল ইসলাম সুরুজ, সৈয়দ মোঃ মিলন, হাফিজ ইমরান হোসেন, মেহেদী হাসান, রাসেল ইসলাম, শাওন ইসলাম, মফিদার রহমান মজনু, সোহেলুজ্জামান সোহেল, মোঃ ইমরান হোসেন, মিজানু রহমান, হাবিবুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ