ঢাকা, মঙ্গলবার 29 August 2017, ১৪ ভাদ্র ১৪২8, ০৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

দেশের কোনো মহাসড়কে ভাঙ্গা-চুরা নেই -কাদের

 

স্টাফ রিপোর্টার : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহাসড়কে কোনো সমস্যা নেই। দেশের কোনো মহাসড়কে ভাঙ্গা-চুরা কিংবা খানা খন্দক নেই। যেসব রাস্তা খারাপ ছিল সেগুলোর মেরামত কাজ সম্পন্ন হয়ে গেছে। তাই সড়কের জন্য কোথাও যানজট হওয়ার আশঙ্কা নেই।

গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় মহাসড়কের যানজট পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজী উপস্থিত ছিলেন। ঢাকা-সিলেট মহাসড়কের যানজট পরিদর্শন শেষে ওবায়দুল কাদের আদুরিয়া এলাকায় সড়ক ও জনপথ অধিদপ্তরের সাইড অফিসে সিলেট বিভাগ ও ঢাকা জোন সড়ক বিভাগের প্রধান প্রকৌশলীদের সঙ্গে বৈঠক করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদকে সামনে রেখে আমাদের যা যা প্রস্তুতি নেওয়া, আমরা অলরেডি নিয়ে ফেলেছি। আমাদের যেসব রাস্তা খারাপ ছিল, সেগুলো আমরা পাসেবল (চলনসই) করেছি। যানবাহন চলাচলের উপযোগী করেছি। মহাসড়কে কোনো প্রবলেম নেই। জেলার কিছু কিছু সড়ক খারাপ অবস্থায় ছিল বন্যার কারণে, অতিরিক্ত বৃষ্টিপাত, টানা বর্ষণের জন্য। সেগুলোর মেরামতকাজ সম্পন্ন হয়ে গেছে। আজকের দিনের ভেতর বাকি কাজ সম্পন্ন করব। তার মানে সড়কের জন্য কোথাও যানজট হওয়ার আশঙ্কা নেই। সড়ক খারাপ সে জন্য যানজট হবে-এ ধরনের আশঙ্কা আমি দেখছি না।

মহাসড়কে পশুবাহী যানবাহন চলাচল এবং গাড়ি বিকল হওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, পশুবাহী গাড়ি চলবে। এগুলো স্লো চলবে। এগুলো বিকল হয়ে যাওয়াটা খুব স্বাভাবিক। গত দু-তিনদিনের অভিজ্ঞতা মেঘনা-গোমতী ব্রিজের ওপর এসব গাড়ি বিকল হয়ে যাচ্ছে। কাজেই গাড়ি যাতে বিকল হয়ে না যায়, আনফিট গাড়ি যাতে মহাসড়কে না ওঠে এ ব্যাপারে আমি গাড়িমালিকদের প্রতি বিশেষভাবে অনুরোধ করছি। যাঁরা এ ব্যাপারে সহযোগিতা করবেন না, তাঁদের ব্যাপারে আমরা সতর্ক থাকব এবং ব্যবস্থা নেব। আমরা অনেক ছাড় দিয়েছি।

আজকে মাত্র দুই হাজার টাকা দিয়ে টোল প্লাজা পার হয়ে যাচ্ছি, ঈদ উপলক্ষে আমরা এই ছাড়টা এখন পর্যন্ত বজায় রেখেছি। সেটা হলো ৬০ টন পর্যন্ত চলবে। যেকোনো মূল্যে আমাদের রাস্তা রক্ষা করতে হবে। ঈদের পর যে যেটাই বলুক, অভিযোগ আসুক আমি কিন্তু কারো কোনো আবদার-অভিযোগ শুনব না। ঈদের পর রাস্তা রক্ষা করার জন্য কঠোরভাবে আইন অনুযায়ী নিয়ন্ত্রণ করব। বলছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

তিনি আরও বলেন,ঈদ যাত্রার যাত্রীদের আর কোনো দুর্ভোগ হবে না। আমরা খুব কম সময়ের মধ্যে মহা সড়কের সব খানা খন্দক মেরামত করেছি। এখন আর যান চলা চলে তেমন কোনো বড় সমস্যা হবে না। তাছাড়া আমাদের সড়ক পরিবহনের কর্মকর্তারা সার্বক্ষণিক রাস্তায় থাকবেন। কোনো সমস্যা হলেই তারা সমাধান করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ