ঢাকা, মঙ্গলবার 29 August 2017, ১৪ ভাদ্র ১৪২8, ০৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

মহানবী (সাঃ) এর সম্পর্কে কটূক্তি অভয়নগর বিক্ষোভে উত্তাল দুর্বৃত্তের ফাঁসির দাবি

মহানবী (স.)-এর কটূক্তিকারীর ফাঁসির দাবিতে অভয়নগরে বিক্ষোভ মিছিল-সংগ্রাম

মফিজুর রহমান, অভয়নগর (যশোর) সংবাদদাতা : মহানবী (সাঃ) এর বিরুদ্ধে কটূক্তিকারী দুর্বৃত্ত আল-আমিনের ফাঁসির দাবিদে উত্তাল হয়ে উঠেছে অভয়নগর উপজেলা। প্রতিবাদে গতকাল রোববার বিকালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। নওয়াপাড়া বাজার মারকাজ মসজিদ প্রাঙ্গণ থেকে মিছিল শুরু করে অভয়নগর উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে নওয়াপাড়া বাজারের সোহরাব প্লাজায় সমবেত হয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশটি জন সমুদ্রে পরিণত হয়। হাজার হাজার মুসলিম জনতা মহাসড়কের উপর বসে প্রতিবাদ জানাতে থাকে। এ সময় প্রায় ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রিয় নবীর ইজ্জতকে সমুন্নত করতে জড়ো হয় হাজার হাজার উম্মত। তাদের মুখের ভাষা ছিল একটাই। যে কুলাঙ্গার আমাদের প্রিয় নবী (স:) কে নিয়ে বাজে কথা বলার সাহস দেখিয়েছে সেই জানোয়ারের ফাঁসি দিতে হবে। প্রশাসনের প্রতি কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে বক্তারা বলেন, ওই মুরতাদকে যদি আইনের আওতায় এনে সঠিক বিচার করা না হয়, তাহলে এদেশের মুসলিম জনতা সারা দেশব্যাপী প্রতিবাদ মিছিল করে তার ফাসিঁর দাবি কার্যকর করতে বাধ্য করবে। প্রিয় নবী (স:) এর উম্মতদের তীব্র প্রতিবাদে প্রশাসন তাকে খুঁজে বের করার আশ্বাস প্রদান করেছে। 

নওয়াপাড়া বাজার জামে মসজিদের খতিব হাফেজ হযরত মাওলানা আলহাজ্ব গোলাম মাওলার সভাপতিত্বে  বক্তব্য রাখেন, ইমাম পরিষদের নেতা অভয়নগর ভাটপাড়া বাইতুন নাজাত জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আনোয়ার হোসেন, নূরবাগ গরুহাটা জামে মসজিদের ইমাম ও খতিব মুজিবুর রহমান, দৈনিক নওয়াপাড়ার উপদেষ্টা সম্পাদক আলহাজ্ব নাজমুল হক খোকন, ভাটপাড়া কেন্দ্রীয় বায়তুন নাজাত জামে মসজিদের পেশ ইমাম ও খতিব এবং বাঘুটিয়া ইউনিয়ন ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন (যশোরী), পাইকপাড়া জামে মসজিদের হাফেজ আবু হানিফ, ভাটপাড়া মসজিদের হাফেজ ইব্রাহিম, সিংগাড়ী মহিলা কওমী মাদ্রাসার মুহতামিম মাওলানা রফিকুল ইসলাম, সিংগাড়ী হাফিজিয়া মাদরাসার হাফেজ জামাল উদ্দিন, আরো উপস্থিত ছিলেন বাজার মসজিদের সভাপতি হাজী বাবর আলী, সাধারণ সম্পাদক মাস্টার আবু বকর, সিনিয়র সহ-সভাপতি আব্দুল মান্নান শেখ, ডা. জাবেদ পারভেজ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন নওয়াপাড়া মুজাহিদ কমিটির সভাপতি মোঃ ওয়াজেদ আলী। 

উল্লেখ্য- গত ২৩ আগস্ট অভয়নগর উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বাঘুটিয়া গ্রামের আল-আমিন ‘আল-মামুন’ নামের ফেসবুক আইডিতে পোস্ট করেছে যে, ‘ছাত্র বলৎকার হুজুরদের ষষ্ট স্তম্ভ হয়ে গেছে, অবশ্য এতে তাদের দোষকি আল্লাহ স্বয়ং বেহেশতবাসীদের জন্য ১৬ বছরের ছেলেদের বলৎকার করতে রেখেছেন। এছাড়া নবীজী কোরান বোঝেনা বলে তিন তালাক দিয়ে ২টা বউ ছেড়েছেন এবং তার অনুসারীদের একাজের নির্দেশ দিয়েছে’ (নাউজু বিল্লাহ)। সর্বশেষ গত ২৪ আগস্ট একটি পোস্টে তিনি প্রতিবাদকারী আলেম ওলামাদের ‘জানোয়ার’ বলে আখ্যায়িত করেছে। এতে বিক্ষোভে ফেটে পড়ে এলাকার ধর্মপ্রাণ মুসলমান।

অনলাইন আপডেট

আর্কাইভ