ঢাকা, মঙ্গলবার 29 August 2017, ১৪ ভাদ্র ১৪২8, ০৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ তৎপরতা

সাপাহার : বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করছেন ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দীন

গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার গোমস্তাপুর ও চৌডালা ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। শনিবার সকালে তিনি গোমস্তাপুর ইউনিয়নের নিমতলা কাঠাল মাদ্রাসা, সরকারী প্রাথমিক বিদ্যালয়, দাঁড়াবাজ ও চৌডালা ইউনিয়নের উদয়নগরে বন্যার্তদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে নগদ অর্থ প্রদান  করেন।
সিংড়া (নাটোর): নাটোরের সিংড়ায় বানভাসি ৫শতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বিএনপি। শনিবার সকালে উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক। এসময় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য কাজী গোলাম মোর্শেদ, প্রচার সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহীন, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আলী আজগর খান।
সাপাহার (নওগাঁ): “মানুষ মানুষের জন্য” এই মনোভাবকে ধারণ করে সাপাহার উপজেলার তিলনা ইউনিয়নবাসীর পক্ষে ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দীন এক দল তরুণ যুবসমাজকে সাথে নিয়ে বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।
সপ্তাহব্যাপীইউনিয়নবাসীদের নিকট হতে সংগৃহিত ত্রাণের লক্ষাধিক টাকা (অর্থ) নিয়ে তিনি গত শুক্রবার বিকেলে উপজেলার পাতাড়ী ইউনিয়নের কলমুডাঙ্গা, হাড়িপাল, কঁড়িয়াপাড়া সহ বিভিন্ন গ্রামে গিয়ে প্রত্যক্ষভাবে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ত্রাণ হিসেবে নগদ অর্থ বিতরণ করেন।
বোদা (পঞ্চগড়): পঞ্চগড়ের বোদায় অনুপ্রেরণা সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে গত শনিবার ময়দনাদিঘী ইউনিয়ন সমাজকল্যাণ ফেডারেশন চত্বরে ত্রাণ সামগ্রী চাল, ডাল, তেল ও লবণ বিতরণ করা হয়। এ সময় সংস্থার সাধারণ সম্পাদক যাদব সরকার, কোষাধ্যক্ষ নিপেন্দ্রনাথ সহ উপকারীভোগী সদস্যরা উপস্থিত ছিলেন।
ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সহযোগিতায় এবং বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে গণেশতলাস্থ অস্থায়ী কার্যালয় প্রাঙ্গণে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি ডাঃ আহাদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. দিদার আলী।
উলিপুর (কুড়িগ্রাম): ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ও এসকেবি স্টেইনলেস স্টিল এর উদ্যোগে কুড়িগ্রামের উলিপুর ও চিলমারী উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে।  গত বুধবার বন্যার্ত উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নে ১৫০ জন,হাতিয়া ইউনিয়নে ১শ জন, সাহেবের আলগা ইউনিয়নে ২শ জন,ও চিলমারী উপজেলা সদর ইউনিয়নে ৩শ সহ মোট সাড়ে ৭শ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগ সাংবাদিক সমিতি’র সভাপতি এটিএন বাংলার চীফ রিপোর্টার কেরামত উল্যাহ বিপ্লব বিশিষ্ট ফটো সাংবাদিক পাভেল রহমান, উলিপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম,এসকেবি স্টেইনলেস স্টিল এর প্রতিনিধি নাছির উদ্দিন ,সাংবাদিক মশিউর রহমান প্রমূখ।
জামালপুর : জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে জেলা ইসলামী শ্রমিক আন্দোলন। জামালপুর পৌরসভা, মেলান্দহ, ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে তিন শতাধিক পরিবারের মাঝে আতব চাল, সেমাই, চিনি, সোয়াবিন তেল, সাবান, ডাল ও চিড়া বিতরণ করা হয়েছে। ঈদ সামগ্রী বিতরণে অংশ নেন বাংলাদেশ ইসলামী শ্রমিক আন্দোলনের যগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মামুনুর রশিদ, ইসলামী শ্রমিক আন্দোলনের ময়মনসিংহ জেলা (উত্তর) শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।
রাণীনগর (নওগাঁ): বাংলাদেশ জামায়াতে ইসলামী’র নওগাঁর রাণীনগর উপজেলা শাখার উদ্যোগে বন্যার্তদের মাঝে নগদ অর্থ, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করা হয়েছে। গত কয়েক দিন ধরে উপজেলার বন্যা দূর্গত এলাকার প্রায় ৫ শ’ জন গরীব অসহায় দরিদ্র মানুষের মাঝে পানিবাহিত রোগে আক্রান্ত সহ বিভিন্ন রোগের প্রাথমিক চিকিৎসা সেবা, বিনামূল্যে জ্বর, সর্দি, কাশি, পাতলা পায়খানা, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট, পায়ে ঘাঁ এর মলম ও নগদ অর্থ প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা জামায়াতে ইসলামী’র আমীর মোস্তফা ইবনে আব্বাস, সেক্রেটারী মোঃ আনজির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারুনুর রশিদ, মো: রোস্তম আলী মন্ডল প্রমুখ।
গাইবান্ধাঃ সুন্দরগঞ্জে বন্যার্তদের মাঝে ন্যাশনাল ডক্টরস,ফোরাম (এনডিএফ) এর উদ্যোগে সম্প্রতি ত্রাণ বিতরণ করা হয়েছে সংগঠনের সেক্রেটারি জেনারেল  ডাঃ এ কে এম ওয়ালিউল্লাহর উপস্থিতিতে বামনডাংগা,দহবন্দ,তারাপুর, বেলকা  ইউনিয়নের ৫৫০ জনের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাজেদুর রহমান, ভাইসচেয়ারম্যান আবুসোলায়মান সাজা ,বামনডাংগা ইউপি চেয়ারম্যান নাজমুলহুদা, বেলকা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্লাহ,এনডিএফ এর রংপুর বিভাগীয় সহ সভাপতি ডা মোহাম্মদ আলী ও স্থানীয়  গণ্যমান্য ব্যক্তিবর্গ।এছাড়াও উপজেলার বেলকা ইউনিয়ন পরিষদের ১২০০ বানভাসি বিভিন্ন  রোগির ঢাকা ও রংপুরের ২১ জন ডাঃ দিনব্যাপি চিকিৎসা সেবা প্রদান করেন এবং ইবনে সিনার পক্ষ থেকে ওষুধ প্রদান  করা হয়।
জয়পুরহাট: জেলার আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউপি চেয়ারম্যান ও জয়পুরহাট চেম্বার অব কমার্সের কার্যনিবাহী সদস্য আহসান কবির বিপ্লব এর উদ্যোগে এবং জামালগঞ্জের ব্যবসায়ীদের আর্থিক সহায়তায় বানভাসিদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। গত শনিবার আক্কেলপুর উপজেলার কুরানি বাজার এলাকায় প্রায় ১ হাজার ৪ শত জন বন্যার্তদের মাঝে জনপ্রতি সাড়ে ৭ কেজি চাউল, ৩ কেজি আলু ও ১ কেজি মসুর ডাল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন  জামালগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল ইসলাম আলম, ইসমাইল হোসেন টুকু,আমিনুর রহমান,সোয়াত হোসেন, রায়হান কবীর, বিজয় তাতের সহ বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ।
শ্রীপুর (গাজীপুর): শ্রীপুর ট্যুরিজমের উদ্যোগে শনিবার গাইবান্ধা জেলার ফুলছুড়ি থানার হরিচন্ডি গ্রামের ৫’শ বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। শ্রীপুর ট্যুরিজনের সভাপতি খন্দকার মাসুদ জানায়, শ্রীপুর ট্যুরিজনের তত্ত্বাবধানে প্রতিটি প্যাকেটে  ৫ কেজি চাল, ১ কেজি মুড়ি, ১ কেজি চিড়া, ডাল, চিনি, লবন, পানির বোতল, কাপড়, গেঞ্জি, বিস্কুট ও নগদ ২০০ টাকা সহ ৫’শ প্যাকেট তৈরী করে ঐ গ্রামের ৫’শ বন্যার্ত পরিবারের মাঝে বিতরণ করে ট্যুরিজম সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন এরেন্ডাবাড়ীর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম, শ্রীপুর ট্যুরিজমের সাধারণ সম্পাদক আরিফ মন্ডল, ইত্তেফাকের শ্রীপুর প্রতিনিধি এম.এম ফারুক প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ