ঢাকা, মঙ্গলবার 29 August 2017, ১৪ ভাদ্র ১৪২8, ০৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

তিন লাখ টাকার ভারতীয় সেটআপ বক্স জব্দ : এক লাখ টাকা জরিমানা

খুলনা অফিস: খুলনায় আবারো আওয়ামী লীগ নেতা ও কেসিসির সাবেক কাউন্সিলর শেখ মফিজুর রহমানের বাসভবনে অভিযান চালিয়ে সাড়ে তিন লাখ টাকা মূল্যের ভারতীয় অবৈধ সেটআপ বক্স জব্দ করা হয়েছে। এ সময় এএম কমিউনিকেশন নামের এ প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে খুলনা মহানগরীর রায়েরমহল উত্তরপাড়াস্থ এ আওয়ামী লীগ নেতার বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল আউয়াল এ অভিযান চালান। এ বাড়ি থেকে দীর্ঘদিন ধরে ২৬টি পে চ্যানেল অবৈধভাবে ডাউনলিংক করে বাজারজাত করে আসছিলেন। এর আগে ১৩ জুলাই একই অভিযোগে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছিল।
অনুরূপভাবে নগরীর সিমেট্রি রোডের মুড়িপট্টি গলির নূর মোহম্মদ নবাবের পরিচালিত এন কেবলকে ২৯টি পে চ্যানেল অবৈধভাবে ডাউনলিংক করে বাজারজাত করার অপরাধে আনুমানিক তিন লাখ টাকা মূল্যের অবৈধ সেটআপ বক্স জব্দ ও বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার দুপুর ১ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলা এই দুটি অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল আউয়াল। এসময় ডিএডি মো. নুরুজ্জামান, বিটিভি লাইসেন্স পরিদর্শক শেখ আলী আহম্মেদসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
দীর্ঘদিন ধরে খুলনা মহানগরীতে কয়েকটি চক্র অবৈধভাবে ভারতীয় সেটআপ বক্স ব্যবহার করে বিদেশী পে-চ্যানেল প্রচার ও লাইসেন্স বিহীন ব্যবসা করে আসছে। এজন্য অবৈধভাবে কন্ট্রোল রুম স্থাপন করেছে তারা। এতে একদিকে যেমন সরকার রাজস্ব হারাচ্ছে। তেমনি আবার ভারতে হুন্ডির মাধ্যমে বিপুল অর্থও পাচার হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ