ঢাকা, মঙ্গলবার 29 August 2017, ১৪ ভাদ্র ১৪২8, ০৬ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

নতুন বেতন স্কেলে বোনাসের দাবিতে কেন্দ্রীয় ব্যাংকের কর্মচারীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : পুরনো বেতন স্কেলে প্রণোদনা বোনাসের অনুমোদন দেওয়ায় প্রতিবাদে বিক্ষোভ করেছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা।
 রোববার রাতে বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় অনুমোদন হয় যে ২০১৫ সালের জুনের মূল বেতনের পাঁচ গুণ প্রণোদনা বোনাস দেওয়া হবে। তারই পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরের দিকে বিক্ষোভ করেন কর্মকর্তারা।
 বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিলের সভাপতি এএইচ দেলোয়ার হোসেন, সেক্রেটারি ইস্তেকমাল হোসেন, অফিসার্স কাউন্সিলের নেতা ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক নওসাদ মোস্তফা প্রমুখ।
বিক্ষোভকারী কর্মকর্তারা বলছেন, পর্ষদে যে প্রণোদনা বোনাসের অনুমোদন দেওয়া হয়েছে তা কার্যকর হলে যারা ২০১৬ ও ২০১৭ সালে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেছেন তাদের প্রণোদনা বোনাসের কী হবে?
এ ছাড়া এ সময়ে যারা পদোন্নতি পেয়েছেন, তারা কেন আগের স্কেল অনুযায়ী প্রণোদনা বোনাস পাবেন? সেই প্রশ্নও রেখেছেন বিক্ষোভকারীরা। এ সময় তারা সর্বশেষ মূল বেতন স্কেল অনুযায়ী প্রণোদনা বোনাসের দাবিও জানান।
এদিকে গতকাল সোমবার বিকেল ৪টায় বাংলাদেশ ব্যাংক অডিটরিয়ামে ১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবার কথা থাকলেও অনিবার্য কারণে তা অনুষ্ঠিত হচ্ছে না বলে জানান আয়োজক কমিটি। তারা জানান, সভার প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু রাষ্ট্রীয় কাজে তিনি ব্যস্ত থাকায় এখানে আসতে পারবেন না তাই অনুষ্ঠানটি হচ্ছে না।

অনলাইন আপডেট

আর্কাইভ