ঢাকা, শনিবার 20 April 2019, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী
Online Edition

ফিরলেন তামিম, নামলেন সাকিব

অনলাইন ডেস্ক: মধ্যাহ্নের বিরতির পর মাঠে এসেই প্যাট কামিন্সের বলে সাজঘরে ফিরলেন তামিম ইকবাল। প্রথম টেস্টে দ্বিতীয়বারের মতো হাফসেঞ্চুরি করে ৭৮ রানে মাঠ ছাড়েন তিনি। এখন ক্রিজে এসেছেন প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করা সাকিব আল হাসান। জুটি বেঁধেছেন মুশফিকুর রহিমের সাথে। ২৫ রান নিয়ে ব্যাট করছেন মুশফিক।

পেসার প্যাট কামিন্সের লাফিয়ে উঠা বলে উইকেটরক্ষকের গ্লাভসবন্দি হয়েছেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। আম্পায়ার আলিম দার কট বিহাইন্ডের জোরালো আবেদনে সাড়া না দিলে রিভিউ নেন স্টিভেন স্মিথ। তাতে পাল্টায় সিদ্ধান্ত, ভাঙে ৬৮ রানের জুটি।

১৫৫ বলে ৮টি চারে ৭৮ রানে তামিমের বিদায়ের সময় বাংলাদেশের স্কোর ১৩৫/৪।

মুশফিকুর রহিমের সঙ্গে জুটি বেঁধেছেন সাকিব আল হাসান।

তৃতীয় দিনের প্রথম সেশনে নাইটওয়াচম্যান তাইজুল ইসলাম ও ইমরুল কায়েসকে হারিয়ে ৯০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে অর্ধশত রানের জুটি গড়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

লাঞ্চে যাওয়ার সময় বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ১৩৩ রান। স্বাগতিকরা এগিয়ে ১৭৬ রানে। তামিম ৭৬, মুশফিক ২৫ রানে অপরাজিত। জুটির রান ৬৬।

তৃতীয় দিন দুটি উইকেটই নিয়েছেন নাথান লায়ন। এই অফ স্পিনার ভুগিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানদের। অন্যদের কাছ থেকে খুব একটা সহায়তা পাননি তিনি। প্রথম সেশনে ১.১ ওভার বল করে সাইড স্ট্রেইনের জন্য মাঠ ছেড়েছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হেইজেলউড।

অনলাইন আপডেট

আর্কাইভ