ঢাকা, বুধবার 06 September 2017, ২২ ভাদ্র ১৪২8, ১৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রোহিঙ্গাদের দুর্দশায় ইউরোপীয় কমিশনের উদ্বেগ

 

স্টাফ রিপোর্টার : ইউরোপীয়ান কমিশনের (ইসি) হিউম্যানিটারিয়ান এইড এ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট গতকাল মঙ্গলবার রোহিঙ্গাদের দুর্দশায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

হিউম্যানিটারিয়ান এইড এ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্টের কমিশনার ক্রিস্টোস স্টাইলিয়ানিডেজ মিয়ানমারের মানবিক পরিস্থিতির উপর এক বিবৃতিতে উত্তেজনা হ্রাস এবং আন্তর্জাতিক মানবাধিকার আইন পূর্ণ বাস্তবায়ন ও বিশেষভাবে সাধারণ মানুষের প্রতি যে কোন ধরনের সহিংসতা থেকে বিরত থাকতে সকল পক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি রাখাইন রাজ্যের সাড়ে ৩ লাখ অসহায় মানুষের কাছে পৌঁছতে এইডকর্মীসহ অবাধ মানবিক সহায়তার প্রয়োজনীয়তার কথা বলেন। 

কমিশনার বলেন, পরিস্থিতির আরো অবনতি রোধে তাদেরকে অবশ্যই তাদের কাজ করতে দিতে হবে। কেননা পরিস্থিতি ইতোমধ্যে গুরুতর পর্যায়ে পৌঁছেছে। অনেক রোহিঙ্গা চরম দুর্দশার মধ্যে রয়েছে। তারা এখন প্রাণভয়ে বাংলাদেশ সীমান্ত পাড়ি দিচ্ছে।

বিবৃতিতে বলা হয়, এই পরিস্থিতিতে রোহিঙ্গাদের প্রতি দীর্ঘদিন থেকে বাংলাদেশ সরকার ও জনগণের সহৃদ্যতার আমরা ভূয়সী প্রশংসা করছি। রাখাইন রাজ্যের পরিস্থিতি স্থিতিশীল এবং রোহিঙ্গারা নিরাপদে ফিরে না যাওয়া পর্যন্ত এই নতুন শরণার্থীদের সহায়তা ও নিরাপত্তা প্রদান বাংলাদেশের জন্য অত্যন্ত কঠিন।

বিবৃতিতে ইউরোপীয়ান কমিশনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা প্রদানের কথা বলা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ