ঢাকা, বুধবার 06 September 2017, ২২ ভাদ্র ১৪২8, ১৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রোহিঙ্গাদের দুর্দশা দেখতে আগামীকাল ঢাকা আসছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী

 

সংগ্রাম ডেস্ক : রোহিঙ্গা মুসলিমদের ওপর মায়ানমার সেনাবাহিনী ও চরমপন্থী বৌদ্ধদের হত্যা-নির্যাতনের হাত থেকে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা শরণার্থীদের অবস্থা দেখতে বাংলাদেশে আসছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলেত কাভুসগলু। আরটিএনএন

আগামীকাল বৃহস্পতিবার তিনি ঢাকায় আসছেন বলে গতকাল মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

রাখাইন রাজ্যের সাম্প্রতিক সংঘাতে বিপর্যস্ত রোহিঙ্গা সম্প্রদায়ের মানুষের অবস্থা দেখতে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী কক্সবাজারের বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন বলে তিনি জানান।

কক্সবাজারে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে বাংলাদেশর পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর যাওয়ার কথা রয়েছে।

 রোহিঙ্গাদের ওপর নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে গত শুক্রবার বিবৃতি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি একে গণহত্যা বলে উল্লেখ করেন।

এর আগে গত বৃহস্পতিবার বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদকে ফোন করে তুরস্কের প্রেসিডেন্ট রোহিঙ্গাদের আশ্রয়ের ব্যাপারে বাংলাদেশকে সহায়তার অঙ্গীকার করেন।

তিনি মায়ানমারের রাখাইন রাজ্যে বিরাজমান পরিস্থিতি ও রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর দেশটির সেনাবাহিনীর চালানো নিপীড়ন ও অভিযানের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

তিনি আরো জানান, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের ভরণপোষণ করতে প্রস্তুত তুরস্ক।

অনলাইন আপডেট

আর্কাইভ