ঢাকা, বুধবার 06 September 2017, ২২ ভাদ্র ১৪২8, ১৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

আগামী সপ্তাহে দেশে ফিরছেন খালেদা জিয়া

 

স্টাফ রিপোর্টার: লন্ডনে খালেদা জিয়া তার পায়ের চিকিৎসা শেষ করে আগামী সপ্তাহে দেশে ফিরছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল উত্তরায় ঈদ পরবর্তীতে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি একথা বলেন। 

তিনি বলেন, ‘উনার (খালেদা জিয়া) আর্থারাইটিসে যে ব্যাথাটা আছে, উনি মাঝে মাঝে অত্যন্ত অসুস্থ হয়ে পড়েন। এটা চিকিৎসা চলছে এখন। আমরা আশা করি যে, আগামী সাপ্তাহের মধ্যে এটা শেষ হবে। এরপরই উনি চলে আসবেন। আমরা সাথে গতকালও (সোমবার) উনার কথা হয়েছে। উনি বলেছেন, আমি দ্রুত আশার চেষ্টা করছি।

জানা গেছে, দেশে ফিরতে আগামী ১৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার জন্য টিকিট বুকিং দেয়া হয়েছে। তবে কোনো কারণে ওইদিন সম্ভব না হলে তার ফিরতে বিলম্ব হতে পারে। গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যান খালেদা জিয়া। পরদিন বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫৫ মিনিটে লন্ডনের হিথরো বিমানবন্দরে অবতরণ করেন তিনি। লন্ডন পৌঁছার পর থেকে তারেক রহমানের বাসায় অবস্থান করছেন সাবেক এই প্রধানমন্ত্রী। এদিকে লন্ডনে দুই ছেলের পরিবারকে নিয়ে এবার ঈদ উদযাপন করেন তিনি।

খালেদা যুক্তরাজ্য যাওয়ার পর থেকেই পরিবারের সদস্যদের সঙ্গে আছেন। দেড় মাসের মতো সেখানে অবস্থান করলেও এখন পর্যন্ত একদিনই প্রকাশ্যে এসেছেন। আগস্টের শুরুর দিকে লন্ডনে একটি সুপার শপে ছেলে তারেক রহমান এবং পুত্রবধূ জোবাইদা রহমানের সঙ্গে তাকে বই কিনতে দেখা গেছে। এছাড়া তাকে কোথাও দেখা যায়নি। ৮ আগস্ট লন্ডনের মনফিল্ড হাসপাতালে খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার হয়। ১০ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপার্সনের চোখ ও হাঁটুর চূড়ান্ত পরীক্ষার তারিখ নির্ধারণ আছে। ওইদিন চিকিৎসা শেষেই তার দেশে ফেরার তারিখ চূড়ান্ত হতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ