ঢাকা, বুধবার 06 September 2017, ২২ ভাদ্র ১৪২8, ১৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

সরকার সংকট উত্তরণের পথ পাচ্ছে না -আ স ম আবদুর রব

স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ভোটবিহীন নির্বাচন করে সরকার ক্ষমতা আকড়ে আছে কিন্তু ক্রমাগত সংকটে আবর্তিত হচ্ছে। সর্বশেষ আদালতের রায়ে সরকার বেশ বেকায়দায় পড়েছে, উত্তরণের কোন রাস্তা খুঁজে পাচ্ছে না। ফলে সরকার ও সরকারি দলের আচরণ-বক্তব্যে চরম হতাশা ফুটে উঠেছে। আদালতকে কেন্দ্র করে যে সমস্ত বক্তব্য সরকার ও সরকার দলীয় নেতৃবৃন্দ উচ্চারণ করে যাচ্ছে তা খুবই ভয়ংকর-যা রাষ্ট্রের মর্যাদাকেই প্রশ্নবিদ্ধ করেছে। আমরা আদালত নিয়ে কোন হীন রাজনীতি করতে চাইনা।
গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় লক্ষীপুরের কমলনগর উপজেলার মতিরহাটে জাতীয় যুব পরিষদের কাউন্সিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আ স ম আবদুর রব বলেন, বিচার বিভাগ স্বাধীন ভাবে কাজ করতে না পারলে রাষ্ট্র ও সংবিধানের মৌলিক কাঠামো ধংস হয়ে যাবে। ফলে রাষ্ট্র ভারসাম্যহীন হয়ে পড়বে। এতে দেশে রাজনৈতিক-অর্থনৈতিক-সামাজিক ক্ষেত্রে বিপর্যস্ত হয়ে ভয়াবহ সংকটের মধ্যে পতিত হবে। বিদ্যমান সংবিধানের যে অবস্থায় উপনীত হয়েছে তাতে আর কোন নির্দেশনা নেই। সুতরাং সংববিধানের আমুল পরিবর্তন করা জরুরি।
যুব পরিষদ কমলনগর শাখার আহ্বায়ক মাহমুদুর রহমান বেলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেএসডি সহ-সভাপতি মিসেস তানিয়া রব, শাহাদাত হোসেন নিরব, বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন, লোকমান হোসেন বাবলু, অধ্যাপক মাহবুবুর রহমান স্বপন, এ বি এম বাবুল মুন্সি, বোরহান উদ্দিন রোমান, ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম মিঠু, হান্নান হাওলাদার, শিব্বির মাহমুদ দেওয়ান, আজাদ উদ্দিন বিপ্লব, আবদুল্লাহ আল নোমান, আছিবুল ইসলাম রিয়াজসহ কমলনগর-রামগতি উপজেলা জেএসডি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ