ঢাকা, বুধবার 06 September 2017, ২২ ভাদ্র ১৪২8, ১৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

রূপার ধর্ষক ও ঘাতকদের পক্ষে মামলায় লড়বেন না

স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলে চলন্ত বাসে সানজিদা রূপার ধর্ষক ও হত্যাকারীদের পক্ষে মামলায় না লড়তে আইনজীবী সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, সিরাজগঞ্জ জেলার তাড়াশ গ্রামের দরিদ্র ঘরের মেয়ে রূপা জীবিকা নির্বাহের জন্য সংগ্রামী জীবনকে বেছে নিয়েছিল। তার উপরই নির্ভর করতো দরিদ্র পরিবারটি। এই সম্ভাবনাময় তরুণীকে ধর্ষণের পর নৃশংসভাবে যারা খুন করেছে তারা পশুর চাইতেও অধম। এদের হয়ে আইনী লড়াই না চালানোর জন্য সকল আইনজীবীর প্রতি আমি অনুরোধ করছি।
গতকাল মঙ্গলবার পবিত্র ঈদুল আযহার চতুর্থ দিনে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে স্বাস্থ্যমন্ত্রী এ আহবান জানান। এ সময় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক মো. আসাদুল ইসলামসহ মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
মন্ত্রী এসময় রূপার ছোট বোনকে সরকারি চাকরি দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে বলেন, ঈদের আগের দিন আমি তার বাসায় গিয়ে দেখেছি একটি পাশবিক ঘটনা কিভাবে একটি পরিবারের ঈদের আমেজকে তছনছ করে দিতে পারে। এ সময় মন্ত্রী সেই হতভাগ্য পরিবারকে তার ও প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তার কথা স্মরণ করেন। 
কুরবানির ঈদের ছুটির সময় হাসপাতালগুলো এবং বন্যার্ত এলাকায় চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত রাখায় চিকিৎসক ও নার্সদের প্রতি ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্য মন্ত্রী বলেন, সরকারের উন্নয়ন কর্মসূচির সফল বাস্তবায়নে চিকিৎসক, নার্স ও হাসপাতালের কর্মচারীদের ঐকান্তিক দায়িত্ববোধ ব্যাপক অবদান রাখতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ