ঢাকা, বুধবার 06 September 2017, ২২ ভাদ্র ১৪২8, ১৪ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

বিচার বিভাগের ওপর বলপ্রয়োগ অব্যাহত থাকলে বিএনপি আন্দোলনে নামতে বাধ্য হবে : সোহেল

রংপুর অফিস : আওয়ামী লীগ বিচার বিভাগের ওপর এভাবে বলপ্রয়োগ অব্যাহত রাখলে বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় বিএনপি আন্দোলনে নামতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।
মঙ্গললবার দুপুরে রংপুর মহানগরীর গুপ্তপাড়ায় নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই মন্তব্য করেন। পিতা কারমাইকেল কলেজের গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, গণিত বিষয়ক বহু গন্থ প্রণেতা মরহুম অধ্যাপক নুর উন নবী খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে তিনি রংপুরে আসেন। এ সময় তার সাথে ছিলেন রংপুর মহানগর বিএনপির সেক্রেটারি শহিদুল ইসলাম মিজু, জেলা সেক্রেটারি রইচ আহমেদ, মহানগর যুবদল সভাপতি মাহফুজ উন নবী ডন, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মহানগর যুবদল সেক্রেটারি লিটন পারভেজ, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন, সেক্রেটারি জাকারিয়া ইসলাম জীম প্রমুখ।
শোড়ষ সংশোধনীর রায় ও প্রধান বিচারপতির বিষয়ে নব্বই এর স্বৈরাচারবিরোধী আন্দোলনের অন্যতম নেতা হাবিব উন নবী খান সোহেল বলেন, অন্য কোন দেশে যদি এধরনের রায় দিতো। তাহলে সাথে সাথে সেই দেশের সরকার প্রধান পদত্যাগ করতো। কিন্তু আমাদের দেশে সেটা তো হয়ই নি। বরং যেভাবে সরকারের প্রধানমন্ত্রী থেকে শুরু করে আওয়ামী লীগ নেতারা প্রধান বিচারপতির বিষয়ে কথা বলছে তা বিচার বিভাগের ওপর বিরাট আঘাত। সরকারের মন্ত্রীরা জোড় করে প্রধান বিচারপতির বাসায় ঢুকে পড়ছে। নানারকম মন্তব্য করছে। তারা রায় পাল্টানোর জন্য বলপ্রয়োগ করছে। এই বল প্রয়োগ অব্যাহত রাখলে বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায়, ১৬ কোটি মানুষের আস্থার জায়গা অক্ষুণœ রাখতে বিএনপি আন্দোলনে নামতে বাধ্য হবে।
সোহেল বলেন, আওয়ামী লীগ এখন বাঘের ওপর সওয়ার হয়ে আছে। তারা সেখান থেকে নামতে পারছেন না। আর ভোটারবিহীন নির্বাচন বাংলাদেশের মাটিতে হতে দেয়া হবে না। এজন্য যা যা করার দরকার সেটা আমরা করবো।
তিনি অভিযোগ করে বলেন, রোহিঙ্গাদের ব্যপারে যেসব উদ্যোগ সরকারের নেয়া  উচিৎ ছিল। তা সরকার করছে না। বিএনপি রোঙ্গিহাদের পাশে আছে থাকবে। তাদের অধিকার নিশ্চিত করার জন্য সব সময় কাজ করে যাচ্ছে। করবে। পরে তিনি পিতা মরহুম নুরুন্নবী খানের মৃত্যুবার্ষিকীর দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ