ঢাকা, বৃহস্পতিবার 07 September 2017, ২৩ ভাদ্র ১৪২8, ১৫ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

গাজীপুরে বিআরটিএ অফিসে আবারো দুর্ধর্ষ চুরি

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের ভাওয়াল রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয় ও সোনালী ব্যাংক সংলগ্ন বিআরটিএ কার্যালয়ে বুধবার রাতে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। দুর্বৃত্তরা উক্ত কার্যালয়ের ব্যবহৃত কম্পিউটারসহ অন্যান্য মুল্যবান যন্ত্রপাতি ও কাগজপত্র চুরি করে নিয়ে গেছে।
গাজীপুর বিআরটিএ অফিসের সহকারী পরিচালক আশরাফ সিদ্দিকী জানান, গাজীপুরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ীর পূর্বাংশের দ্বিতীয় তলায় গাজীপুর বিআরটিএ কার্যালয় অবস্থিত। প্রতিদিনের মতো বুধবার অফিস শেষে গাজীপুর বিআরটিএ অফিসের কর্মকর্তা-কর্মচারীরা যথারীতি অফিস তালাবদ্ধ করে সকলেই চলে যায়। বৃহস্পতিবার সকালে অফিসের কর্মচারীরা অফিসে এসে কলাপসিবল গেটের ও দরজার তালা ভাঙ্গা ও কক্ষের ভিতরে গিয়ে চুরির বিষয়টি দেখতে পায়। দুর্বৃত্তরা গেইটের তালা ভেঙ্গে কার্যালয়ের ভিতরে প্রবেশ করে কক্ষের ভিতর থেকে ২টি কম্পিউটার, ক্যামেরাসহ বিভিন্ন মুল্যবান যন্ত্রপাতি নিয়ে যায়। এসময় চোরেরা বিভিন্ন ড্রয়ারের তালা ভাঙ্গে ও বিভিন্ন কাগজপত্র তছনছ করে। খবর পেয়ে আমি দ্রুত অফিসে এসে দেখি চোরেরা গত নভেম্বর থেকে এ পর্যন্ত ৫ বার চুরির ঘটনা ঘটেছে।
তিনি আরো জানান, ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী ভবনের এ অফিসের দক্ষিণ পাশে জেলা নির্বাচন অফিস ও গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়, উত্তরে জেলা খাদ্য কর্মকর্তার অফিসসহ কয়েকজন সরকারী কর্মকর্তার কার্যালয় রয়েছে। নীচতলায় পুলিশ ফাঁড়ি ও কোর্টের হাজতখানা রয়েছে। ফাঁড়িতে ও হাজত খানায় সব সময় পুলিশ থাকে। এছাড়াও কয়েকগজের ব্যবধানে সোনালী ব্যাংক, দুদক কার্যালয়, জেলা তথ্য অফিস, জেলা হিসাব রক্ষণ অফিসসহ একাধিক গুরুত্বপূর্ণ কার্যালয় রয়েছে। বিআরটিএ’র এ অফিসে একাধিকবার চুরির ঘটনা ঘটেছে। বার বার চুরির ঘটনার কারণে এ কার্যালয়ে কলাপসিবল গেট, বারান্দায় গ্রিল লাগানো হয়েছে।  গেট ও দরজার মিলিয়ে ৫টি তালা ভেঙ্গে এরকম সুরক্ষিত এলাকায় অবস্থিত একটি অফিসে চুরি ঘটনা ঘটেছে। এব্যাপারে জয়দেবপুর থানায় অভিযোগ দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ