ঢাকা, বৃহস্পতিবার 07 September 2017, ২৩ ভাদ্র ১৪২8, ১৫ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

সততা নিষ্ঠা ও পক্ষপাতমুক্তভাবে ভোটার তালিকা হালনাগাদ করুন

খুলনা অফিস: অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহনমূলক নির্বাচন নিশ্চিত করতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সততা, নিষ্ঠা ও পক্ষপাতমুক্তভাবে করার দাবি জানিয়েছে খুলনা মহানগর বিএনপি। ক্ষমতাসীন দলের নেতারা যাতে তথ্য সংগ্রহের কাজে নিযুক্ত কর্মকর্তাদের প্রভাবিত করতে না পারে সে জন্য বাড়তি সতর্কতাও দাবি করেছেন দলটির নেতারা।
একই সাথে তৃণমূল পর্যায়ে বিএনপি যাতে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচি পালনের সুযোগ পায় এবং কর্মীরা নিজেদের নাম ভোটার তালিকায় তুলতে পারে তার জন্যও নির্বাচন কমিশনকে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার দাবি জানানো হয়েছে।
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২৫ জুলাই থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ করার প্রেক্ষিতে এসব দাবি সম্বলিত একটি স্মারকলিপি দেয়া হয়েছে খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুককে।
বুধবার সকাল ১১ টায় খুলনা মহানগর বিএনপির একটি প্রতিনিধি দল বয়রাস্থ আঞ্চলিক নির্বাচন অফিসে যান এবং স্মারকলিপি পেশ করেন।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এ সময় তার সাথে কেসিসির মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, জলিল খান কালাম, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দীপু, এহতেশামুল হক শাওন, শামসুজ্জামান চঞ্চল, মাহবুবুল আলম বাদশা উপস্থিত ছিলেন।
বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম বলেন, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সঠিক ভোটার তালিকা প্রণয়ন অপরিহার্য। তালিকা হালনাগাদ করা নির্বাচন কমিশনের রুটিন কাজ হলেও কোন অশুভ শক্তি যেন ভোটার তালিকায় ভূয়া, অপ্রাপ্ত বয়স্ক ও ভিন দেশী নাগরিকদের অর্ন্তভূক্ত করতে না পারে এবং শাসক দলের নেতারা মাঠ পর্যায়ে যাতে অবৈধ প্রভাব বিস্তার করতে না পারে সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের দাবি জানান। কার্যক্রম সম্পর্কে জনগনকে আরো বেশি অবহিত করতে প্রয়োজনীয় প্রচার প্রচারণা এবং মাইকিং করার প্রস্তাব দেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ