ঢাকা, বৃহস্পতিবার 07 September 2017, ২৩ ভাদ্র ১৪২8, ১৫ জিলহজ্ব ১৪৩৮ হিজরী
Online Edition

মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে ২৪ সেপ্টেম্বর সিলেট থেকে রোডমার্চ

সিলেট ব্যুরো : মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে আগামী ২১ ও ২২ সেপ্টেম্বর সিলেট থেকে বার্মা অভিমুখে রোডমার্চ করবে হিউমিনিটি ফর রোহিঙ্গা নামের একটি সংগঠন। আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করতে এই রোডমার্চের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গতকাল বুধবার সিলেট নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে কর্মসূচির ঘোষণা করেন সংগঠনের আহবায়ক সাবেক এমপি অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী।
তিনি জানান, ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় সিলেট নগরীর দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে রোডমার্চের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বার্মার অভিমুখে যাত্রা করা হবে। ২২ সেপ্টেম্বর বিকেলে টেকনাফে সমাবেশের মাধ্যমে রোডমার্চ শেষ হবে। এর আগে হবিগঞ্জ, বি.বাড়িয়া, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজারে পথসভা করা হবে। এ ছাড়া রোডমার্চ সফলে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে বিভাগীয় কমিটির মাধ্যমে ৩ সপ্তাহের কর্মসূচি পালন করা হবে।
শাহীনূর পাশা কর্মসূচি সফলে সিলেটবাসীসহ সকলের সহযোগিতা কামনা করে বলেন, দীর্ঘদিন ধরে বার্মার রোহিঙ্গাসহ ভিন্নধর্মী লোকদের উপর নির্যাতন, নিপিড়ন চলছে। বিশেষ করে রোহিঙ্গা মুসলমান নারী, পুরুষ ও শিশুদের টুকরো টুকরো করে ফেলা হচ্ছে। বৌদ্ধ সন্ত্রাসীদের জঘন্য হত্যাযজ্ঞে কেউ চুপ করে বসে থাকতে পারে না।  গণহত্যার প্রতিবাদ করা প্রত্যেকের নৈতিক দায়িত্ব।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, রোডমার্চ বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী মাওলানা মুহিউল ইসলাম বুরহান, সমন্বয়কারী মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ আতাউর রহমান পীর, সুনামগঞ্জ জেলা সমন্বয়কারী মাওলানা শায়েখ আব্দুল বাছির, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আলী নুর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, ইউরোপ জমিয়ত নেতা হাফিজ লোকমান আহমদ, মাওলানা মঞ্জুর আহমদ, মাওলানা মোহাম্মদ আলী, আবু বক্কর সরকার, কবির আহমদ খান, মুফতি মুতিউর রহমান, মাওলানা সালেহ আহমদ শাহবাগী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ